বান্দরবানের লামায় টিসিবি’র ২২৮৬ লিটার সয়াবিন তেল উধাও

159

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের লামার আজিজনগর খাদ্য গুদামের সামনে ট্রাক হতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ২২৮৬ লিটার সয়াবিন তেল উধাও হয়েছে। আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিম জানান, রবিবার দিনগত গভীর রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার টিসিবি’র পণ্য বোঝাই ট্রাক আজিজনগর খাদ্য গুদামের সামনে পৌঁছে। সোমবার বিকালে গাড়ির ড্রাইভার মোঃ মূসা জানান, সয়াবিন তেল ২২৮৬ লিটার সয়াবিন তেল পাওয়া যাচ্ছেনা। নাইক্ষ্যংছড়ি উপজেলার টিসিবি’র কার্ডধারী জনসাধারণের জন্য এইসব পণ্য আসছিল।

জানা যায়, চট্টগ্রাম টিসিবি’র গোডাউন হতে নাইক্ষ্যংছড়ি উপজেলার জন্য ৮ হাজার লিটার সয়াবিন, ৪ হাজার কেজি চিনি ও ৮ হাজার কেজি ডাল নিয়ে নানা-নাতি পরিবহন সংস্থার ট্রাক চট্টমেট্রো-ট ১১-৪২২১ আজিজনগর খাদ্য গুদামের সামনে পৌঁছে। পরবর্তীতে ড্রাইভার জানান, ২২৮৬ লিটার তেল কে বা কারা নিয়ে গেছে। নানা-নাতি পরিবহন সংস্থার মালিক মোঃ মাহফুজ উদ্দিন চৌধুরী রিয়াজ জানান, ড্রাইভারের মাধ্যমে তিনি টিসিবি’র মালামাল পরিবহন করছিলেন। মালামাল কিভাবে উধাও হয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস আজিজনগর খাদ্য গুদাম পরিদর্শন করেছেন। লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার তেল উধাও হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এই বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।