মসজিদে স্বাস্থ্যবিধি মানতে নানিয়ারচর থানার উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ

444

।। মাহাদী বিন সুলতান ।।

বিশ্ব মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে চলমান লকডাউনে মসজিদে মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে চলতে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে নানিয়ারচর থানা। ব্যতিক্রমী এই উদ্যোগ হাতে নেওয়ায় এলাকাবাসীর প্রশংসা কুড়িয়েছে পুলিশ।

শুক্রবার (৩০শে এপ্রিল) দুপুরে জুম্মার নামাজের পূর্বে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ইসলামপুর পূর্বপাড়া জামে মসজিদ, ডাকবাংলা জামে মসজিদ ও থানা জামে মসজিদে হ্যান্ড সেনিটাইজার, জীবাণুনাশক সাবান ও মাস্কসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান।

সুরক্ষা সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, লজিষ্টিক ও সূরক্ষা অফিসার এসআই (নিঃ) আব্দুল মান্নান, নায়েক নাজমুল হোসেন, কনষ্টেবল হোসেন আলী ও মোঃ তৌহিদুল ইসলাম প্রমূখ।

এই বিষয়ে জানতে চাইলে অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান বলেন, শুক্রবার মসজিদে গণ জমায়েত হওয়ায় করোনা (কোভিড-১৯) পরিস্থিতি সম্পর্কে সাধারণ মুসল্লিদেরকে সতেচন করতে এবং তাদের সুরক্ষায় মাস্ক পরিধান নিশ্চিত করতে থানার পক্ষ থেকে আমরা এই ব্যতিক্রমধর্মী উদ্যোগ হাতে নিয়েছি।

থানার উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণের বিষয়ে ইসলামপুর পূর্বপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা জাহাঙ্গীর আলম বলেন, মুসল্লিদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ওজুখানায় সাবানের ব্যবহার ও মসজিদের দরজায় মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার ব্যবহারে সুরক্ষা সামগ্রী বিতরণ করায় অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমানকে ধন্যবাদ।

তিনি আরো জানান, শুক্রবারে সামাজিক দূরত্বে নামাজ আদায় করলেও অনেক মুসল্লি মাস্ক ছাড়াই মসজিদে চলে আসেন। ওসি সাহেব হ্যান্ড সেনিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করায় মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে।