মাইনীমুখ বাজারের ফুরক সওদাগর আর নেই

366

॥ লংগদু প্রতিনিধি ॥
রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব ফুরক আহম্মদ সওদাগর (করিম স্টোরের মালিক) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওইন্না ইলাহি রাজিউন)। রোববার (১১ অক্টোবর) ভোর ৫টার সময় চট্টগ্রাম ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পারিবারিক তথ্যমতে তিনি দীর্ঘদিন যাবৎ ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

তিনি ব্যবসার পাশাপাশি এলাকায় বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত ছিলেন, গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সহ সভাপতি ও মাইনীমুখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। মৃত্যকালে তিনি পাঁচ ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। রবিবার বাদ যোহর মাইনীমুখ বাজার জামে মসজিদের ঈদগাহ মাঠে জানাজার নামাজ শেষে মাইনীমুখ বাজার কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। মাইনীমুখ বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব ফুরক আহম্মদ সওদাগর এর মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করেছে।

গাঁথাছড়া বায়তুশ শরফের সুপার মাওঃ ফোরকান আহমদ বলেন, তিনি ছিলেন বায়তুশ শরফের একজন অভিভাবক, আজ তাকে হারিয়ে আমরা বায়তুশ শরফ পরিবার শোকাত, আমরা বায়তুশ শরফের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনা করি এবং শোকাত পরিবার যেনো ধৈর্যধারণ করে থাকতে পারে সে জন্য দোয়া কামনা করি। এ প্রবীণ এ ব্যবসায়ীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন ব্যবসায়ী মহল ও মাইনীমুখ বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্যগণ।