যুব উন্নয়ন অধিদপ্তরের প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

327

॥ স্টাফ রিপোর্টার ॥

যুব উন্নয়ন অধিদপ্তরে ‘ফিজিবিলিটি ষ্টাডি ফর নিউ প্রজেক্ট অব ডিওয়াইডি’ শীষর্ক প্রকল্পের আওতায় ৬টি প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী ।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ শাহিদুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর সিনিয়র সহকারী সচিব মোঃ গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন এবং জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা বরুন কুমার দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, প্রকল্প গ্রহণে অঞ্চল এবং এলাকার চাহিদাকে গুরুত্ব দিতে হবে। স্থানীয় প্রয়োজন এবং যুগোপযোগি ট্রেড যার মাধ্যমে কর্মসংস্থানের পাশাপাশি বেকারত্ব দূর হয়ে মানুষের আর্থিক অবস্থা উন্নতি হয় সে বিষয়ে নজর রাখতে হবে। তিনি বলেন, ট্রেড বাছাই এবং প্রশিক্ষণের মূল লক্ষ্য হবে এলাকার অর্থনৈতিক উন্নয়ন। এদিকটা লক্ষ্য রাখলে সমাজের সবাই উপকৃত হবে।

উল্লেখ্য- ৫৫ জন বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থী ও কর্মকর্তাদের নিয়ে দলীয় আলোচনার মাধ্যমে কর্মশালা অনুষ্ঠিত হয়।