রাঙামাটিতে করোনা শনাক্তে হঠাৎ উর্ধ্বগতিঃ ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ জন

1767

সৌরভ দে

রাঙামাটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যা গত ৪৭ দিনে সর্বোচ্চ! এর আগে ৫ এপ্রিল ১২ জন করোনা রোগী শনাক্ত হয়। সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায়, ২২ মে শনিবার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয় যার মধ্যে ৯ জন করোনা পজেটিভ আসে। উক্ত ৯ জনের মধ্যে ৩ জন রাঙামাটি সদরের ও বাকি ৬ জন কাউখালী উপজেলার বাসিন্দা।

ঈদের পর হতেই রাঙামাটিতে করোনা শনাক্তের হারে কিছুটা উর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছিল। ১ মে-১৩ মে পর্যন্ত রাঙামাটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছিল মোট ১৩ জন তবে ঈদের পর ১৬ মে-২২ মে পর্যন্ত নতুন করোনা রোগী শনাক্ত হয় মোট ২৪ জন।

রাঙামাটিতে হঠাৎ করোনা শনাক্তের হার বৃদ্ধির বিষয়ে সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল জানান, ঈদের আগে মানুষ বাড়িতে চলে যাওয়ায় টেস্ট কম হচ্ছিল তাই করোনা শনাক্তের হার কম ছিল তবে সম্প্রতি করোনা টেস্ট বেড়েছে যার কারণে শনাক্তের হারও বেড়েছে।

রাঙামাটিতে এখনো পর্যন্ত ইন্ডিয়ান ভেরিয়েন্ট করোনা রোগী শনাক্ত হয়েছে কিনা জানতে চাইলে এই কর্মকর্তা জানান, এই বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। রাঙামাটিতে এখনো শুধু করোনা পজেটিভ/ নেগেটিভ কিনা এই টেস্ট করা হয় ভেরিয়েন্ট টেস্ট করা হয় না।

সর্বশেষ তথ্যমতে রাঙামাটিতে এখনো পর্যন্ত ১০,৩৪২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে ১৫০১ জন করোনা পজেটিভ এবং ৮৮৪১ জন করোনা নেগেটিভ। আবার করোনা পজেটিভ ১৫০১ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৪৫০ জন।

জেলায় এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৭ জন। সর্বশেষ মৃত্যু ২০২১ সালের ২০ এপ্রিল।

২২ মে পর্যন্ত রাঙামাটিতে মোট টিকা গ্রহণকারীর সংখ্যা ১ম ডোজঃ ৩২,৬০২ জন, ২য় ডোজঃ ১৮৮২১ জন।