রাঙামাটিতে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিচ্ছে দারাজ

660

॥ গোলাম মোস্তফা ॥
দেশের অন্যতম অনলাইন ভিত্তিক ব্যবসায় প্রতিষ্ঠান দারাজ ডটকম রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলাতে গ্রাহকদের থেকে হোম ডেলিভারির নামে অর্থ আদায় করলেও পণ্য ডেলিভারি না করে কৌশলে অর্থ হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ করেছে গ্রাহকরা।

ভুক্তভুগী নানিয়ারচর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন রনি জানান, তিনি দারাজ ডটকম থেকে কিছু পণ্য অর্ডার করেন এবং বৃহস্পতিবার তাকে ফোনে রাঙামাটি সদর অফিস থেকে অর্ডারকৃত প্রোডাক্টটি গ্রহণ করতে বলে।

তিনি বলেন, আমি রাঙামাটি দারাজ অফিস থেকে যিনি আমাকে ফোন করেছিলো তাকে প্রশ্ন করি যে, অর্ডার স্লিপে হোম ডেলিভারির টাকা নেওয়া হয়েছে। তবে হোম ডেলিভারি করা হচ্ছে না, অফিস থেকেই যদি প্রোডাক্ট গ্রহণ করতেই হয় তাহলে ডেলিভারির বাড়তি টাকা আমাকে ফেরত দিয়ে দিতে হবে। কিন্তু রাঙামাটি দারাজ অফিস জানায় তাদের টাকা ফেরত দেওয়ার কোন নিয়ম নাই। তিনি আরো বলেন, কিছুদিন আগেও রেডেক্স কুরিয়ার সার্ভিসের এর মাধ্যমে উপজেলা গুলোতে পণ্য ডেলিভারি করা হইত। এখন তাদের নতুন তালবাহানায় গ্রাহক হয়রানিসহ বাড়তি টাকা নিয়েও হোম ডেলিভারি করা হচ্ছে না বরং তাদের অফিসে এসে ডেলিভারির মূল্যসহ পরিশোধ করে পণ্য গ্রহন করতে হচ্ছে। রাঙামাটিতে দারাজে এটি নতুন প্রতারণার কৌশল বলা যায়।

রাঙামাটি দারাজ অফিসের কর্মকর্তা শাহীন আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা বিশেষত রাঙামাটি সদরের বনরূপা, তবলছড়ি, রিজার্ভ বাজার, কলেজ গেইড মূলত পৌরসভার মধ্যে কেউ অর্ডার করলে আমরা হোম ডেলিভারি দিয়ে থাকি। আর উপজেলা গুলোতে পারিপাশ্বিক অবস্থার কারণে সরাসরি হোম ডেলিভারি দেওয়া সম্ভব হয়না বিধায় ক্রেতার সম্মতি সাপেক্ষে আমরা লঞ্চের মাধ্যমে উপজেলাতে পণ্য পাঠাই। কিন্তু ক্রেতা সম্মতি না দিলে আমরা অফিস থেকে পণ্য গ্রহণ করতে বলা হয়। অতিরিক্ত অর্থ গ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আসলে গ্রাহকরা পণ্য ক্রয় করেন অ্যাপস এর মাধ্যমে তাই সব কিছু হেড অফিস থেকে ফিক্সড করা থাকে তাই এতে আমাদের কিছু করার নাই।