রাঙামাটি জেলা পরিষদে আইসিটি আউটসোর্সিং প্রশিক্ষণ উদ্বোধন

328

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলার সহ ৫০জন যুবক যুবতীকে নিয়ে আইসিটি আউটসোর্সিং প্রশিক্ষণ শুরু হয়েছে। রোববার (৩ এপ্রিল) বিকালে প্রশিক্ষণ কর্মশালাটি উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপি’র যৌথ প্রকল্প এসআইডি-সিএইচটি’র সরকারি তহবিলের অংশ হিসেবে আইসিটি আউটসোর্সিং বিষয়ক এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। কর্মশালাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে শুরু হয়েছে।

প্রশিক্ষণ উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, বিশ^ায়নের এই প্রতিযোগিতার যুগে নিজেদেরকে ভবিষ্যত কাজের উপযোগি করে গড়ে তোলার জন্য আইসিটি আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা দক্ষ হয়ে দেশে বিদেশে অনলাইনে কাজের সুযোগ পেলে পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্য অর্জিত হবে বলে তিনি মনে করেন। তিনি প্রশিক্ষণার্থীদেরকে সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে অভিজ্ঞতা অর্জনের যে সুযোগ সৃষ্টি হয়েছে তা যথাযথভাবে কাজে লাগানোর পরামর্শ দেন।

রাঙামাটিপার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসআইডি-সিএইচটি, ইউএনডিপি ও রাঙামাটিপার্বত্য জেলা পরিষদের যৌথ প্রকল্পের ফোকাল পার্সন ও জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা। বক্তব্য রাখেন সদস্য অংসুই ছাইন চৌধুরী, সদস্য প্রবর্তক চাকমা, এসআইডি-সিএইচটি, ইউএনডিপি জেলা ব্যবস্থাপক ঔশ^র্য চাকমা, কর্ণফুলী আইটি লিমিটেডের কনসালট্যান্ট ড. মোঃ রুকুনুজ্জামান শাহীন ও চেয়ারম্যান জগত আলো চাকমা।

উপস্থিত ছিলেন পরিষদের সদস্য সবির কুমার চাকমা, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য দিপ্তীময় তালুকদার, সদস্য ঝর্না খীসা এবং পরিষদের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।