রাঙামাটি জেলা পুলিশ অফিস ও বিভিন্ন বিদ্যালয়ে উপকরণ দিলো জেলা পরিষদ

461

॥ স্টাফ রিপোর্টার ॥

এসআইডি-সিএইচটি প্রকল্পের “শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন” কম্পোনেন্টের অধীনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পুলিশ এবং বিভিন্ন বিদ্যালয়ে লজিস্টিক সাপোর্টের বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে পরিষদের সভাকক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর এইসব উপকরণ প্রদান করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী, এসআইডি-সিএইচটির জেলা ব্যবস্থাপক ঐশ^র্য্য চাকমা, প্রকল্পের জেলা কর্মকর্তা সুখেশ^র চাকমা, উপজেলা ফ্যাসিলিটেটর জয় খীসা এবং প্রকল্পভুক্ত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। এ প্রকল্পের অধীনে ১০০টি বিদ্যালয়, ৩০টি নারী বান্ধব শিক্ষা কেন্দ্র, জেলা পুলিশ কার্যালয় ও ভিক্টিম সাপোর্ট সেন্টারের জন্য লজিস্টিক সাপোর্ট উপকরণ বরাদ্দ আছে।
অনুষ্ঠানে চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, বিতরণকৃত উপকরণগুলি সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে ব্যবহার এবং কাজে লাগাতে হবে। এ সব উপকরণ জনগণের কল্যাণে তথা মেয়ে শিশু ও নারী কল্যাণে ব্যবহৃত হলে আজকের হস্তান্তর অনুষ্ঠান সফল হবে, আগামী প্রজন্ম আরো উন্নত সমাজ পাবে।
রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার জনাব মীর মোদদাছছের হোসেন বলেন, এসব উপকরণ জনগণের কল্যাণে ব্যবহারে সজাগ দৃষ্টি রাখা হবে।

জানা গেছে, প্রতিটি বিদ্যালয়ের জন্য ১টি ব্লো-ট্যাংক, ১টি ঢাকনাযুক্ত বালতি, ১টি প্লাস্টিক মগ, ১টি বদনা, ১০টি সাবান, ২টি সাবানদানী, ১টি টয়লেট ব্রাশ, ৫০০ এমএল টয়লেট ক্লিনিং লিকুইড, প্রতিটি নারী বান্ধব শিক্ষা কেন্দ্রের জন্য ২৪ ইঞ্চি এলইডি টিভি, ২টি প্লাস্টিক টেবিল, ৫টি চেয়ার, ১টি বুক সেলফ, ১টি কেরমবোর্ড, ১ সেট দাবা বোর্ড এবং জেলা পুলিশ কার্যালয় ও ভিক্টিম সাপোর্ট সেন্টারের জন্য ২টি ল্যাপটপ, ২টি প্রিন্টার, ২টি স্ক্যানার, ১টি মাল্টি ফাংশান ফটোকপিয়ার, ১টি এলইডি টিভি এবং ১টি মাল্টিপারপাস সেলফ হস্তান্তর করা হয়।