রাজস্থলীতে আনসার ভিডিপির উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

72

॥ মোঃ আজগর আলী খান ॥

‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজস্থলী উপজেলায় আনসার ভিডিপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ নভেম্বর ) দুপুরে উপজেলা টাউন হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাজস্থলী উপজেলা আনসার ভিডিপির সদস্য মাসুম সদ্দার এর সঞ্চলনায় ও উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, জেলা কমান্ডার মো. ফয়জুল বারী। এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবদু সাত্তার, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, ওসি তদন্ত সামশু উদ্দিন, রাজস্থলী প্রেস ক্লাব সভাপতি আজগর আলী খান, সাধারন সম্পাদক হারাধন কর্মকার, সহ সভাপতি আইযুব চৌধুরী, উপজেলা প্রশিক্ষক মো. দেলোয়ার হোসেন সহ আনসার ভিডিপির পিসি এপিসি সদস্য সদস্যা বৃন্দ উপস্থিত ছিলেন।

শুরুতে আগত সকল অতিথিদের ক্রেষ্ট দিয়ে বরণ করে নেন উপজেলা আনসার ভিডিপি সদস্যরা। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবদু সাত্তার । এছাড়াও ইউনিয়ন দলনেতা মো. ইয়াকুব ও শাহিনুর বেগম তৃণমূল পর্যায়ে তাদের নানা কার্যক্রমের বিষয় অতিথিদের মাঝে তুলে ধরেন এবং সম্মানি ভাতাবৃদ্ধিসহ মাসিক এক ইউনিট রেশনের ব্যবস্থা করতে জেলা কমান্ডারের প্রতি অনুরোধ জানান।

সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশ আনসার ভিডিপি একটি বাংলাদেশী আধা-সামরিক বাহিনী। যার আনুমানিক সদস্য সংখ্যা প্রায় ৬১ লক্ষ। এটি পৃথিবীর সর্ববৃহৎ একক বাহিনী। যার মূল দায়িত্ব হচ্ছে দেশের অভ্যান্তরে নিরাপত্তা, আইন প্রয়োগ ও সংরক্ষণ। যার ফলে তৃণমূল পর্যায় থেকে প্রশাসনকে সহযোগিতা করে থাকে আনসার ভিডিপির সদস্যরা। বাল্য বিবাহ বন্ধ, বৃক্ষরোপনসহ টিকাদান কার্যক্রম চলাকালিন সময়ে সহযোগিতার কথাও তুলে ধরেন বক্তারা। পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে তাদের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্বীকার করেন অতিথিরা। যার ফলে সরকার তাদের কথা ভেবে তাদের সম্মানি ভাতা ৫শ টাকা থেকে বৃদ্ধি করে বর্তমানে ২ হাজার ৫শ টাকা করেছেন। অনুষ্টানের পরে সদস্যদের পুরস্কার বিতরণ করা হয়।