রাবিপ্রবির ভর্তিযুদ্ধে অংশ নেওয়া শিক্ষার্থীদের পাশে ছাত্রলীগ

732

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ রাবিপ্রবি শাখা। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দিপংকর তালুকদার এমপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বরের সার্বিক তত্ত্বাবধান ও অর্থায়নে সোমবার (১ নভেম্বর) সোমবার “রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” “সি ইউনিট” এর জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা- ২০২০-২১ এ আগত ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তথ্য ও সহায়তা প্রদানের সহ আগত শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতের জন্য রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমানের সহযোগিতায় ফ্রি বাস সার্ভিস এর ব্যবস্থা করেছে রাবিপ্রবি ছাত্রলীগ।

এছাড়াও মাস্ক বিতরণসহ নানাবিধ কর্মসূচীর আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মিলিন্দু চাকমা, হাসু দেওয়ান, সাকলাইন হাসান সোহান, উষ্ণীশ দেওয়ান ও জাহাঙ্গীর আলম অপু প্রমূখ। আয়োজকরা জানিয়েছে, রাবিপ্রবি ছাত্রলীগ পরিবার গত বছরের ন্যায় এবারও এ ধরণের সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে এবং আগামীতেও শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যাবে। সর্বোপরি, বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে এই কর্মসূচি বাস্তবায়ন ও সফল করতে সার্বিক সহয়তার জন্য দিপংকর তালুকদার এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর এবং জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

তারা আরো জানায়, দিপংকর তালুকদার এমপির কর্মপ্রচেষ্টা “প্রাচ্যের সুইডেন” পার্বত্য জেলা রাঙামাটি বিনির্মাণে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দূঢ় প্রতিজ্ঞ। এছাড়াও তারা সার্বিকভাবে সহযোগিতা করায় সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছলিমন উল্লাহ সেলিম, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জোসনা বেগম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, যুগ্ম সম্পাদক ও সাবেক কলেজ ছাত্রলীগ সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা, কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদ, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মিসকাতুর রহমান, রাবিপ্রবি ছাত্রলীগের আকিব মাহমুদ হাসান, মো আবির চৌধুরী, মোঃ রিয়াদ তালুকদার, মোঃ মহিউদ্দিন মুন্না, সজীব কুমার সিংহ, জয়তু বড়–য়া তুন্নার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেছে। উল্লেখ্য- দুপুর ১২ টা হতে ১ টা পর্যন্ত ১ ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত “সি” ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৬৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৬১০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। মোট ৭৫ টি আসনের জন্য প্রতিটি আসনের বিপরীতে প্রায় ৯ জন করে পরীক্ষার্থী অংশগ্রহণ করে। সি’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ম্যানেজমেন্ট বিভাগে ৫০টি আসন এবং ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ২৫টি আসন রয়েছে।