জাতীয় যুব দিবস উপলক্ষ্যে জীবন’র বৃক্ষরোপণ কর্মসূচি

480
স্টাফ রিপোর্টার 
জাতীয় যুব দিবস উপলক্ষ্যে আজ কাউখালী উপজেলায় বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছে জীবন ইয়ুথ ফাউন্ডেশন। ১লা নভেম্বর জাতীয় যুব দিবস উপলক্ষ্যে কাউখালী কেন্দ্রীয় শহীদ মিনারের পিছনে একটি পরিত্যক্ত অংশকে নতুনভাবে সাজিয়ে বাগানের রুপ দিয়েছে স্বেচ্ছাসেবকেরা।
টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সংগঠনের ধারাবাহিক কর্মকান্ডের অংশ হিসেবে আজ যুব দিবসে বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ভোধন করেন কাউখালী উপজেলা চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী, কাউখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা। অন্যান্যদের মধ্যে কাউখালী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নুরুল আবছার ও বিআরডিবি কাউখালী শাখার চেয়ারম্যান মো: বেলাল উদ্দিন, জীবন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য মোহাম্মদ মনির গাজী, শুভ মন্ডল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে স্বেচ্ছাসেবীদের উৎসাহ প্রদান করেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা সাজিদ-বিন-জাহিদ (মিকি) বলেন, আমরা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কাজ করছি। এসডিজি ১৩ “জলবায়ু কার্যক্রম” এর উপর ভিত্তি করে এবারের যুব দিবসের কর্মসূচি বাস্তবায়ন করছে গ্রীণ আর্মি।
কাউখালী উপজেলাকে ২০২১ সালের জন্য মডেল হিসেবে বেছে নিয়েছে জীবন ইয়ুথ ফাউন্ডেশন।
জীবন ইয়ুথ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান বলেন, “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” প্রতিপাদ্য সামনে রেখে এবারের যুব দিবসে আমরা প্রতিজ্ঞা করেছি আমাদের সকল স্বেচ্ছাসেবী সদস্যদের দক্ষতা উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখবো।
শহীদ মিনার কমপ্লেক্সে একটি গন্ধরাজ ফুলের চারা ও দুইটি কামিনী ফুলের চারা রোপণ করেন আগত অতিথিরা। এছাড়াও একাধিক ফুলের চারা শোভা পেয়েছে বাগানটিতে।