সাশ্রয় হওয়া অর্থে মার্চ মাসজুড়ে রাঙামাটি শহরের সড়ক সংস্কার করবে এলজিইডি

773

॥ আলমগীর মানিক ॥
নিজস্ব গেজেটভূক্ত সড়কগুলোতে যানবাহন চলাচল সচল রাখতে এবং দূর্ঘটনা কমিয়ে আনার লক্ষ্যে বিগত অক্টোবর মাসব্যাপী রাঙামাটির বিভিন্ন উপজেলা সদরে সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী চালিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি রাঙামাটি। সরাসরি নিজেদের লোকজন দিয়ে রক্ষণাবেক্ষণ কাজ করিয়ে প্রয়োজনীয় বরাদ্ধ থেকে সাশ্রয় হওয়া মালামাল দিয়ে রাঙামাটি শহরের অভ্যন্তরের এলজিইডির অর্ন্তভূক্ত সড়কগুলোতে মাসব্যাপী মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। এ তথ্য জানান রাঙামাটি এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আবু তালেব চৌধুরী।

তিনি জানিয়েছেন, ‘মুজিব বর্ষের অঙ্গীকার,সড়ক হবে সংস্কার’ এই প্রতিপাদ্য নিয়ে প্রায় ৩৫ কিলোমিটার সড়ক মাসব্যাপী রক্ষণাবেক্ষণের আওতায় প্রয়োজনীয় সংস্কার করেও আমাদের বেশ কিছু মালামাল রয়েছে গেছে। কিন্তু আমরা সেগুলোকে ষ্টোরে ফেরত না রেখে জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাস মার্চ মাসে আমরা সেবা মাস ঘোষণা করে এই মাসে রাঙামাটি শহরের এলজিইডিভূক্ত বিভিন্ন সড়কগুলোতে প্রয়োজনীয় সংস্কার কাজ করে যাচ্ছি। নির্দিষ্ট্য টার্গেটকৃত ৩৫ কিলোমিটার সড়ক সংস্কার কাজ শেষ করেও বেচে যাওয়া মালামাল দিয়ে পর্যটন শহরের নিজস্ব সড়কের সংস্কার কাজ করার নজির এরআগে আর রাঙামাটিতে দেখা যায়নি।

নির্বাহী প্রকৌশলী জানান, জাতির পিতার জন্মশত বার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার ও তার নির্দেশনানুসারে আমাদের উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশনানুসারে জনগণের প্রাপ্য সেবা প্রদানে আমরা বদ্ধ পরিকর। তারই ধারাবাহিকতায় আমরা অক্টোবরের ন্যায় মার্চ মাসকেও সেবা প্রদান মাস হিসেবে চিহ্নিত করে আমাদের থাকে বরাদ্ধের সবটুকু দিয়ে নিজস্ব গেজেটভূক্ত সড়কগুলোতে যানবাহন চলাচল সচল রাখতে এবং দূর্ঘটনা কমিয়ে আনার লক্ষে সংস্কার কাজ চালিয়ে যাচ্ছি। এতেকরে আগামী বর্ষায় সড়কগুলোতে যান ও জনসাধারনের চলাচলে বড় ধরনের কোনো বিঘœ ঘটবে না। এনিয়ে প্রায় পুরো বছরজুড়েই এলজিইডি নিজেদের লোকজন দিয়ে সড়ক সংস্কার কাজ চালিয়ে যাচ্ছে।

নির্বাহী প্রকৌশলী আবু তালেব আরো জানান, মুজিব শতবর্ষের এই চেতনাকে ছড়িয়ে দিতে এবং টেকসই সড়ক নেটওয়ার্ক গড়ে তুলতে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার নির্দেশনা প্রদান করা হয়েছে। জাতির পিতার জন্মশত বার্ষিকীতে আমরা প্রত্যেকেই দুর্নীতি, অনিয়ম ও সমাজবিরোধী কর্মকান্ড করবো না। প্রত্যেকটি রাস্তাকে নিজের সন্তানের মতো দেখে আমরা সঠিক ভাবে কাজ করবো এবং সড়কের যতœ করবো।’