বিশ্ব পরিবেশ দিবসে রাঙামাটিতে ভিবিডির পরিচ্ছন্নতা এবং বৃক্ষরোপণ অভিযান

532

|| স্টাফ রিপোর্টার ||

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে “বাস্তুতন্ত্রের পুনরুদ্ধার” প্রতিপাদ্যে শনিবার (৫ জুন) ভলান্টিয়ার ফর বাংলাদেশ দেশের ৪৫টি জেলায় একযোগে, একি সাথে পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্নতা এবং শহরের বিভিন্ন স্থানে চারা গাছে রোপণ করেছেন। এরই ধারাবাহিকতায় রাঙামাটিতে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙামাটি পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল উদ্দিন, বিটিভির জেলা প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাবের সদস্য জাহেদা বেগম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ, রাঙামাটি জেলার প্রেসিডেন্ট জহিরুল ইসলাম তন্ময়। প্রথমে পরিবেশ সুরক্ষায় শপথ গ্রহণের মাধ্যমে ক্যাম্পেইন শুরু করা হয়। পরবর্তীতে অতিথিদের বক্তব্য শেষে পৌরসভা প্রাঙ্গণে অতিথিগণ বৃক্ষরোপন করেন । বৃক্ষরোপণ শেষে ভিবিডি রাঙামাটির ভলান্টিয়ারগণ শহরের ৭নং ওয়ার্ডে তিনটি জোনে বিভক্ত হয়ে ময়লা পরিষ্কার করেন এবং ভলন্টিয়ারা শহরে কয়েকটি জায়গায় বৃক্ষরোপন করেছেন।

ইভেন্ট চলাকালীন সময় ইভেন্ট লিডার মেহেদী হাসান বলেন, পরিবেশ পরিষ্কার রাখতে গেলে অবশ্যই নিজেদেরকে সচেতন হতে হবে ঠিক তেমনি অন্যকেও সচেতন করতে হবে। তিনি বলেন বিশ্ব পরিবেশ দিবসে সঠিক নিয়ম করে ডাস্টবিনে ময়লা ফেলার জন্য মাইকিং করেছেন। ইভেন্ট শেষ করে ভলান্টিয়ারগণ নিজ দায়িত্বে রোপন করার জন্য একটি করে চারা গাছ নিয়ে গেছেন। ভলান্টিয়ার ফর বাংলাদেশর এ সুন্দর উদ্যোগটি হাতে নেওয়ার সাধুবাদ জানিয়েছে রাঙামাটির সর্বস্তরের মানুষ।