রাঙামাটি মডেল স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠান

421

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জমান মহসিন রোমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা এবং মহান আল্লাহর অশেষ রহমতে আমাদের দেশ করোনার মতো বিপর্যয়েও দুর্বল হয়ে পড়েনি। বরং অল্প ক্ষতির মধ্য দিয়ে অন্ধকার সময় পার করে এসেছে। তিনি বলেন, প্রায় দুই বছরের কঠিন সময় পার করে বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠনগুলো আবার মুখরিত হয়ে উঠেছে। জাতি গঠনের পথে দেশ আবার এগিয়ে যাচ্ছে, এ জন্য আমরা আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি এই পরিস্থিতি থেকে দেশের ভবিষ্যৎ কর্ণধার তথা আজকের শিক্ষার্থীদের শিক্ষা নেওয়ার আহ্বান জানান তিনি।

চেয়ারম্যান রোমান রাঙামাটি মডেল কেজি স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের জন্য আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় এই মন্তব্য করেন। শনিবার (১৩ নভেম্বর) সকাল-১০.০০ টায় রাঙ্গামাটি মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর শিক্ষা প্রতিষ্ঠানটি হতে ২৯ জন ছেলে মেয়ে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে। এ সময় শিক্ষার্থীদের ফুল ও প্রবেশপত্রসহ উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানান অতিথিরা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সেক্রেটারী সাবেক পৌর কমিশনার মোঃ ইউনুছ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সেক্রেটারী ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি পৌর সভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর পুলক দে, ও সমাজ সেবক প্রমতোষ দেব। বিদ্যালয়ের ভাইস প্রিন্সিপাল জিল্লুর রাহমানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মোঃ মহিউদ্দীন। এসময় প্রতিষ্ঠানের পরিচালক এ,বি, এম তোফায়েল উদ্দিন তার বক্তব্যে বিগত ১৯ বছরের সংক্ষিপ্ত কার্যক্রম ও সফলতা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথি তার বক্তব্যের বিদ্যালয়ের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন যারা অভিভাবক আছেন তারা সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করবেন আর শিক্ষক-শিক্ষিকাগণ যুগের সংগে তাল মিলিয়ে ছাত্র-ছাত্রীদেরকে আদর্শ নাগরিক গড়ার লক্ষ্য নিয়ে পাঠদান করাবেন। তিনি ছাত্র-ছাত্রীদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলার উপর গুরুত্বারোপ করেন।