নানিয়ারচরে পূর্ব শত্রুতার জেরে কৃষকের ফলন্ত কলাবাগান তছনচ

342

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

পূর্ব শত্রুতার জের ধরে রাঙামাটির নানিয়ারচরে এক কৃষকের ফলন্ত কলাবাগান কেটে সাফ করার অভিযোগ পাওয়া গেছে। রোববার বিকালে নানিয়ারচর থানায় হাজির হয়ে এমনটাই অভিযোগ করেছে উপজেলার বগাছড়ি এলাকার বাসিন্দা মোঃ মামুন মীর।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৩০শে ডিসেম্বর ইসলামপুর এলাকার মোঃ শামসু (৬০), পিতা- মোঃ হেলাল উদ্দীন ও মোঃ মনির হোসেন, পিতা- মোঃ শামসু তার ফলন্ত কলাবাগানের প্রায় শতাধিক কলা গাছ কেটে ফেলে। এতে তার অপূরণীয় ক্ষতি হয়েছে বলে জানান তিনি। তিনি আরো উল্লেখ করেন, মোঃ শামসুর সাথে ইসলামপুর এলাকায় তার শশুর বাড়ির লোকজনের পূর্ব শত্রুতা রয়েছে। তার জের ধরেই বিবাদীরা এই অসাধু কর্মকান্ডে লিপ্ত হয়।

প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন, আমি অনেক কষ্টে পাহাড়ি জমিতে কলা চাষ করেছি। কিন্তু আমাকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতে শত্রুরা আমার কলা বাগান ধ্বংস করেছে। এবিষয়ে জানতে চাইলে ওসি সুজন হালদার জানান, এঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে মোঃ শামসু মুঠোফোনে প্রতিবেদককে জানান, আমার স্ত্রী কুলসুম বেগম তার বাগানের কলাগাছ কেটেছে। মামুন নামে কারো বাগান সে ধ্বংস করেনি। অপরদিকে কুলসুম বেগম বলেন, আমার লাগানো কলা গাছের কারণে আনারস বাগানে তেমন ফল পাওয়া যায়না। তাই আমার নিজের কলাবাগান কেটে ফেলেছি।