রাঙামাটি জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু

179

॥ স্টাফ রিপের্টার ॥

প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের রাঙামাটি জেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের খেলা উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এ সময় রাঙামাটি অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, জেলা শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন, সহকারী শিক্ষা অফিসার মোঃ রবিউল হোসেন, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান- বঙ্গবন্ধু ও বঙ্গমাতার স্মৃতিচারণ করেন। তিনি বলেন- এই টুর্ণামেন্ট শিশুদের প্রতিভা বিকাশের একটি অন্যতম প্লাটফর্ম। টুর্ণামেন্টের মাধ্যমে শিশুরা তাদের প্রতিভা জাতীয় পর্যায়ে প্রদর্শনের সুযোগ পাচ্ছে। বর্তমানে জাতীয় পর্যায়ে আমাদের রাঙামাটির অনেক ছেলেমেয় দেশের হয়ে ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখছে তারা আমাদের গর্ব। তিনি শিশুদের নিরাপত্তার বিষয়ে বিশেষ নজর দেওয়া সহ আবহাওয়া পরিস্থিতি খারাপ হলে খেলা বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

উদ্বোধনী খেলায় বালক দলে কাউখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে রাঙামাটি সদর কে হারিয়ে জয় পায় এবং বালিকা দলে হাজাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে পানছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। টুর্নামেন্টে রাঙামাটি জেলার ১০ উপজেলার ২০ টি দল অংশ গ্রহণ করছে। আগামী ১৮ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থি থেকে পুরস্কার বিতরণ করবেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।