আইইউবএিটি বশ্বিবদ্যিালয়রে র্বষব্যাপি রজত জয়ন্তী উদযাপন

452

Untitled-1

ঢাকা ব্যুরো অফিস, ২৬ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি) : যোগ্যতাসম্পন্ন প্রত্যকে ব্যক্তরি জন্য উচ্চ শক্ষিার নশ্চিয়তা প্রয়োজনে মধোবী তবে অস্বচ্ছলদরে জন্য র্অথায়ন এই প্রতপিাদ্য নয়িে সুকরানা দোয়া, মলিাদ মহাফলি ও ককে কাটার মাধ্যমে র্বষব্যাপি রজত জয়ন্ত্রী উদযাপনরে অনুষ্ঠামালার সুচনা করল ১৯৯১ সালে প্রতষ্ঠিতি দশেরে প্রথম বসেরকারী বশ্বিবদ্যিালয় ইন্টারন্যাশনাল ইউনভর্িাসটিি অফ বজিনসে এগ্রকিালচার এন্ড টকেনোলজি (আইইউবএিট)ি।

এরই অংশ হসিবেে অনুষ্ঠতি হল বশ্বিবদ্যিালয়রে সকল শক্ষিক-শক্ষিকিাগণরে একাডমেকি রট্রিটি। এতে অংশগ্রহণ করনে বশ্বিবদ্যিালয়রে পরচিালনা র্পষদরে সদস্যগণও। একাডমেকি রট্রিটি এর থমি ছলি “প্রপিারংি গ্র্যাজুয়টে ফর আইডন্টেফিাইড ক্যারয়িার পাথ”। বশ্বিবদ্যিালয়রে উপার্চায ও প্রতষ্ঠিাতা অধ্যাপক ড. এম আলমিউল্যা ময়িানরে সভাপতত্বিে দনিব্যাপী একাডমেকি রট্রিটি এর আনুষ্ঠানকি অংশ অনুষ্ঠতি হয় কক্সবাজাররে সগিাল হোটলে।ে অনুষ্ঠানে বশ্বিবদ্যিালয়রে ববিএি, এমবএি, বসিএিসই, বসিইি, বএিসএমই, বএিসইইই, বএিসএজ,ি বএিইকোন, বএিটএিইচএম, বএিসএন ইত্যাদি প্রোগ্রামসহ প্রস্তাবতি প্রোগ্রামসমূহরে ১৬টি টাস্ক র্ফোস শক্ষর্িাথীদরে শক্ষিাগত ও পশোগত দকি নর্দিশেনা উপস্থাপন করনে। প্রতটিি উপাস্থাপনা শষেে সকল অনুষদরে শক্ষিকরা তাদরে মতামত প্রদান করে তা র্পূণাঙ্গ করার পরার্মশ দনে। এভাবে বশ্বিবদ্যিালয়ে অধ্যয়নরত প্রতটিি অনুষদরে শক্ষর্িাথীদরে শক্ষিাগত ও পশোগত জীবনরে র্পূণাঙ্গ দকি নর্দিশেনা প্রস্তুত করা হয়।

অনুষ্ঠান শষেে সকল শক্ষিক-শক্ষিকিা ও পরচিালনা র্পষদরে সদস্যগণ কক্সবাজাররে সমুদ্র সকৈত, সন্টের্মাটনিে রাত্রি যাপন, ভ্রমন ও ছড়ো দীপ ঘুরে উপভোগ করনে। ৫দনিরে এই একাডমেকি রট্রিটিরে অনানুষ্ঠানকি র্কমসূচী সকল শক্ষিক-শক্ষিকিা উপভোগ করনে এবং র্অজতি অভজ্ঞিতা শক্ষিা প্রদানে র্কাযকর ভুমকিা রাখবে এই আশাবাদ ব্যক্ত করে বশ্বিবদ্যিালয়ে ফরিে পাঠ দান শুরু করছেনে।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান