আগামীকাল বাংলাদেশ কৃষক সমিতির ডাকে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক সমাবেশ ও প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

455

Untitled-1

ঢাকা ব্যুরো অফিস, ২৬ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি) : তেভাগা আন্দোলনের ঐতিহ্যবাহী এ অঞ্চলের কৃষক অধিকার রক্ষার লড়াকু সংগঠন বাংলাদেশ কৃষক সমিতির ডাকে আগামীকাল ২৭ ডিসেম্বর ২০১৫, দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিশাল কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে মিছিল সহকারে স্মারকলিপি প্রদান করা হবে। সমাবেশে ঢাকা বিভাগীয় জেলাসমূহের কয়েক হাজার কৃষক যোগদান করবে এমন আশা করা হচ্ছে।

ধান, গম, পাট, ভুট্টা, সবজিসহ ফসলের লাভজনক দাম নিশ্চিত করা; ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু ও খোদ কৃষকের কাছ থেকে সরাসরি ফসল ক্রয় করা; সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো; আলু সংরক্ষনের জন্য পর্যাপ্ত কোল্ড স্টোরেজ নির্মাণ; বিএডিসি সচল করা, পল্লী রেশন ও শস্যবীমা চালু করা এবং পল্লীবিদ্যুৎ ও ভূমি অফিসের অনিয়ম, হয়রানি ও দুর্নীতি বন্ধ করার দাবিতে এই ঢাকা বিভাগীয় সমাবেশটি অনুষ্ঠিত হবে।

সমাবেশে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কৃষক সমিতির সভাপতি বর্ষীয়ান কৃষক নেতা মোর্শেদ আলী। এছাড়াও সমাবেশে জাতীয় ও কৃষক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

বাংলাদেশ কৃষক সমিতি এক বিবৃতিতে দেশের কৃষক ও কৃষি বাঁচানোর সংগ্রামের অংশ হিসেবে আগামীকালের কৃষক সমাবেশ সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান