আল- আমিন মাদ্রাসায় বই বিতরণ ও পাঠদানুষ্ঠানে জেলা প্রশাসক সামসুল আরেফিন : যোগ্য নেতৃত্ব গড়তে শিক্ষিত নাগরিকের বিকল্প নেই

516

p.1

স্টাফ রিপোর্টার, ৩ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : দেশে আগামী দিনের জন্য যোগ্য নেতৃত্বে গড়ে তোলার জন্য শিক্ষিত নাগরিক এবং মান সম্পন্ন লেখাপড়ার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন। তিনি বলেন, একজন আদর্শবান ব্যাক্তি হতে হলে এবং দেশের হয়ে নেতৃত্ব দিতে হলে ভাল করে লেখাপড়া করতে হবে। লেখাপড়া বিহীন একজন ব্যক্তি অন্ধের চাইতেও খারাপ। সে পরিবার ও সমাজের জন্য যেমন কিছু করতে পরে না তেমনি দেশের জন্যও কোনো কাজে আসে না। একজন মূর্খ ব্যাক্তি দেশের সম্পদ নয়, দেশের বোঝা। আল-আমিন ইসলামিয়া ফাজিল ডিগ্রী মডেল মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণকালে আলোচনা সভায় জেলা প্রশাসক সামসুল আরেফিন প্রধান অথিতির বক্তব্য এসব কথা বলেন।

ইসলামিক সেন্টার রাঙামটি ও আল-আমিন ইসলামীয়া ফজিল মডেল মাদ্রাসার গভের্নিং বডির সভাপতি ও রাঙামাটি আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোখতার আহমেদ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন রাঙামাটি জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ, মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাও: আব্দুল জলিল সরকার প্রমুখ।

জেলা প্রশাসক আরো বলেন, সুশিক্ষার মাধ্যমে সুন্দর জাতি গড়ে তুলতে হবে। এজন্য আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তিনি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত , সে জাতি তত বেশি উন্নত। বক্তব্যর পর জেলা প্রশাসক সামসুল আরেফিন কৃতি শিক্ষার্থীদের মাঝে নুতুন বই তুলে দেন। এসময় দেশ, জাতি ও শিক্ষার্থীদের লেখাপড়ার উন্নতি লাভের জন্য মোনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার অধ্যক্ষ নুরুল আলম ছিদ্দিকী।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান