ইউপি নির্বাচনে আইন-শৃৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রস্তুত রাঙামাটির পুলিশ প্রশাসন

622

p...3-1

 

আলমগীর মানিক- ২৮ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করার মানসে প্রয়োজনী নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের পাশাপাশি জেলায় জঙ্গিবাদ মোকাবেলায় পুলিশ সদস্যদের সজাগ থাকতে নির্দেশ দিলেন রাঙামাটির জেলার পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। সার্বিক পরিস্থিতিতে করনীয় নির্ধারনে জেলার সকল পুলিশ সদস্যদের স্ব অবস্থান থেকে সজাগ থাকার নির্দেশনাও দিয়েছেন রাঙামাটি জেলা পুলিশের সর্বোচ্চ এই কর্মকর্তা।

রোববার রাঙামাটিতে জেলা পুলিশের উদ্দ্যোগে আয়োজিত মাসিক অপরাধসভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার তার অধীস্থ সকল অফিসারদের এই নির্দেশনা প্রদান করেন। এসময় সভায় রাঙামাটি জেলার আইন শৃংখলা পরিস্থিতি পর্যালোচনা, গ্রেফতারী পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করে সাঈদ তারিকুল হাসান আরো বলেন, রাঙামাটি জেলার কোথাও যাতে করে জঙ্গিরা অবস্থান করতে না পারে সেলক্ষ্যে জেলা আগন্তুক সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করে গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি জেলার আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সর্তক অবস্থানে থেকে দায়িত্বপালন করতে হবে। পুলিশ সদস্যদের স্থানীয় জনসাধারনের সাথে আরো বেশি করে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়ে পুলিশ সুপার বলেন, এতে করে সাধারণ মানুষ পুলিশকে আরো বেশি করে সহযোগিতা প্রদান কররে।

রাঙামাটি পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক অপরাধসভায় পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ উল্লাহ’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহিনুর আলম খাঁন, এএসপি (এসএএফ) মো. হুমায়ুন কবীর, এএসপি হেডকোয়ার্টার্স মো. রেজাউল করিম, এএসপি সদর সার্কেল চিত্তরঞ্জন পাল, এএসপি কাপ্তাই সার্কেল মো. আবুল কাশেম, এএসপি শিক্ষানবিস মো. নাজিম উদ্দীন, এএসপি মো. সাইফুল ইসলামসহ সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, কোর্ট পুলিশ পরিদর্শক ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এরআগে সকালে রাঙামাটির নতুন পুলিশ লাইন সুখী নীলগঞ্জের মাঠে মাষ্টার প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। মাষ্টার প্যারেড পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ।

অপরদিকে একই দিন রোববার বেলা এগারোটার সময় পুলিশ সুপারের সভাপতিত্বে মাসিক কল্যাণসভা অনুষ্ঠিত হয়। এএসপি হেডকোয়ার্টার্স মো. রেজাউল করিম এর পরিচালনায় জেলার পুরাতন পুলিশ লাইন্সে আয়োজিত এই সভায় জেলার পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় করার পাশাপাশি তাদের সুবিধা-অসুবিধার নিয়ে আলোচনা করেন পুলিশ সুপার।

অনুষ্ঠানে দায়িত্বপালনকালীণ সময়ে ভাল কাজের জন্য কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদসহ ১১ জন পুলিশ সদস্যের মাঝে নগদ অর্থ পুরস্কার তুলে দেয়া হয়। এসময় পুলিশের উদ্বর্তন কর্মকর্তাসহ সকল থানার অফিসার ইনচার্জ, আরআই, ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মাষ্টার প্যারেডে অংশগ্রহণ করেন।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান