কুমিল্লা সেনানিবাসে বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিযোগিতা

442

স্টাফ রিপোর্ট- ৮ অক্টোবর ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  কুমিল্লা ক্যান্টনমেন্ট বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজী (বাইউস্ট) গত ২, ৩ অক্টোবর ২০১৭, তারিখে শিক্ষার্থীদের জন্য সাধারণ জ্ঞান, অটোক্যাড, মেকানিক্স অলিম্পিয়াড ও পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন সমাজ গঠন মূলক বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাইউস্ট ’র বিভিন্ন বিভাগ-সিভিল, সিএসসি, ইইই, বিবিএ, ইংরেজী  থেকে দেড়শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার শেষ দিন পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুরকৌশল বিভাগের প্রধান ড. মো. মাহমুদুর রহমান। প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ব্রিঃ জেঃ (অবঃ) ইলিয়াস ইফতেখার রাসুল। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা এলাজিইডি বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব ফারুক আহমেদ।

বাইউস্ট সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং সিভিল ইঞ্জিনিয়ার্স ক্লাব এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত “বিসিইসি ১ম আন্তঃ বিভাগীয় প্রতিযোগিতা ২০১৭” সকলের মনে ব্যাপক আগ্রহ, কৌতুহল ও উৎসাহ উদ্দীপনার জন্ম দিয়েছে। মাঝে মাঝে এ ধরনের সৃজনশীল কর্মসূচী গ্রহণ করা হলে শিক্ষার্থীর প্রতিভা বিকাশের সুযোগ পাবে বলে অভিভাবক মহল আশাবাদ ব্যক্ত করেছেন।

প্রধান অতিথি উপাচার্য ব্রিঃ ইলিয়াস (অবঃ) বলেন, শিক্ষার্থীদেরকে আগামী দিনের দেশগড়ার কারিগর হিসেবে আখ্যায়িত করেন এবং ভবিষ্যতে এ ধরনের সৃজনশীল প্রতিযোগিতার মাধ্যমে নিজেদের মানোন্নয়নে ব্যাপৃত থাকার উপদেশ দেন। অনুষ্ঠানের সভাপতি ড. মো. মাহমুদুুর রহমান যাদের সহযোগিতা ও সার্বিক অংশগ্রহণে এই প্রতিযোগিতা সফল হয়েছে, তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী ছাড়াও বিশেষ শান্তনা পুরস্কার, সনদপত্র বিতরণ এবং বিভিন্ন আকর্ষনীয় উপকরণ দিয়ে প্রতিযোগিদেরকে উৎসাহিত করা হয়েছে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।