বিলাইছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে সমন্বয় সভা

553

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া ।

উপজেলা রিসোর্স সেন্টার হলরুমে আয়োজিত আলোচনা সভায় জেলা শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন এ-র সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ রবিউল হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা নিখিলেশ চাকমা ও রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মোহাম্মদ বখতেয়ার হোসেন। উপজেলা সহকারী শিক্ষা অফিসার রুপময় চাকমার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলা উপ-সহকারী প্রকৌশলী রিগেন চাকমা।

এসময় রেমলিয়ানা পাংখোয়া বলেন, আমাদের জাতির পিতার স্বপ্ন ছিলো, সোনার বাংলা গড়ার। তাই আমাদেরকেও সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ আগে তৈরী করতে হবে। এজন্য আপনারা শিক্ষকরাই সোনার মানুষ তৈরি করবেন। তিনি আরও বলেন, আমাদের জেলা পরিষদ আইন ও পার্বত্য চুক্তির যে ধারাগুলো রয়েছে আমাদের লক্ষ্য একটাই এই পার্বত্য এলাকার লক্ষিত জনগোষ্ঠীকে এগিয়ে নেয়া। কারণ আমরা যদি দেশের মূল স্রোতধারার মানুষের সাথে একসাথে এগিয়ে যেতে নাপারি তাহলে পিছিয়ে পড়বো। বিলাইছড়ি দূর্গম উপজেলা হওয়ায় শিক্ষকরা যাতে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ থেকে শুরু করে বিভিন্ন অফিসিয়াল কাজে এসে বিড়ম্বনায় পরতে নাহয় তার জন্য উপজেলা ইন্সট্রাক্টর এর অনুরোধে আমি মাননীয় এমপি মহোদয় ও জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে আলোচনা করে তাদের সম্মতিতে ইউআরসি এর পাশে একটি শিক্ষক ডরমিটরি ভবন নির্মাণ করার জন্য জেলা পরিষদ থেকে ৩০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যাতে বিলাইছড়ি শিক্ষার মানকে এগিয়ে নেয়া যায়। তিনি বলেন, পার্বত্য অন্যান্য উপজেলাগুলোর তুলনায় বিলাইছড়ি উপজেলা শিক্ষা, স্বাস্থ্য, আর্থসামাজিক ও রাজনৈতিক দিক থেকে পিছিয়ে আছে। তাই সবার কাছে তিনি এই উপজেলাকে এগিয়ে নিতে একসাথে কাজ করার আহবান জানান।

এর আগে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেন। আলোচনা শেষে স্বাধীনতার সূবর্ণজয়ন্তি উদযাপন উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।