মানসিক ভারসাম্যহীনদের খাবার বিতরণ করে সামাজিক সংগঠন অঙ্গীকার’র আত্মপ্রকাশ

182

|| সংবাদ বিজ্ঞপ্তি ||

সমাজ পরিবর্তনে অঙ্গীকার বদ্ধ হয়ে এক ঝাঁক তরুণ তরুণীর হাতে প্রতিষ্ঠিত হলো সামাজিক সংগঠন “অঙ্গীকার”। সোমবার (২৬ জুলাই) দুপুরে রাঙামাটি শহরে অবস্থানরত মানসিক ভারসাম্যহীন ও অসহায় ভবঘুরে মানুষদের মাঝে দুপুরের খাবার বিতরণ করার মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। চলমান লকডাউনে প্রয়োজন ছাড়া মানুষ বাসা থেকে বের হচ্ছে না, খোলা হচ্ছে না দোকানপাট মানসিক ভারসাম্যহীন মানুষগুলো এ অবস্থায় অসহায় হয়ে পরেছে। তাদের এই অসহায় অবস্থার কথা চিন্তা করে “অঙ্গীকার” এর সদস্যরা খাবারের প্যাকেট ও পানির বোতল নিয়ে পৌঁছে যায় মানসিক ভারসাম্যহীন মানুষদের কাছে।

এবিষয়ে সংগঠনের সদস্য মামুনুর রশীদ জানান, আমরা দীর্ঘদিন ধরে ক্ষুদ্র ক্ষুদ্র ভাবে মানুষের সহযোগিতা করে আসছি, এখন সকলে একত্রিত ভাবে কিছু করার লক্ষ্যে সামাজিক সংগঠন “অঙ্গীকার” এর যাত্রা শুরু করেছি। আজ আনুষ্ঠানিকভাবে মানসিক ভারসাম্যহীনদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে আত্মপ্রকাশ করেছি এবং সবসময় সমাজের সেবায় মানুষের পাশে থাকার ইচ্ছা পোষণ করছি। সংগঠনের প্রতিষ্ঠাতা মোর্শেদা আক্তার জানান, সমাজের জন্য কিছু করার লক্ষ্যে অনেক দিন ধরেই কাজ করে যাচ্ছি। যারা আমার মত সমাজের জন্য কিছু করতে চায় তাদের নিয়ে নতুন ভাবে কিছু করার চেষ্টা করছি।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মামুনুর রশীদ, মোঃ মনির, মোঃ আবু তাহের, মোঃ শাহ আলহ, মো. ছালেহ আহমেদ, জাকির হোসেন বাবু, মোঃ ফয়সাল, নুর নাহার আক্তার সেতু, শরীফা খাতুন মুন্নি, সূচনা আক্তার, ও শারমীন আক্তার প্রমূখ।