রাঙামাটিতে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

357

p.......6-1

স্টাফ রিপোর্টার, ২৮ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটিতে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে রোববার জেলা শিশু একাডেমীর সম্মেলনকক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। এ সময় রাঙামাটি জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী এবং মো. মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। লেখাপড়ার পাশাপাশি শিশুদের ক্রীড়া ও সংস্কৃতিমনা মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য শিক্ষকদের পাশাপাশি শিশুর অভিভাবকদের সচেতন হতে হবে। তিনি বলেন, প্রতিটি শিশুর মাঝে কোন না কোন সুপ্ত প্রতিভা লুকিয়ে আছে। এদের প্রতিভা বিকশিত করতে সকলকে সহযোগিতা করতে হবে।

তিনি আরও বলেন, আজ যে শিশুরা উপজেলা থেকে বিজয়ী হয়ে জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছে তারা বিভাগ এবং আগামীতে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। এই সুযোগকে কাজে লাগিয়ে নিজের এবং জেলার সুনাম অর্জন  করতে হবে। পরে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া ও সাংস্কৃতিক  প্রতিযোগিতা শুরু হয়।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান