রাঙামাটিতে আ.লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

611

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি জেলা আওয়ামীলীগের আয়োজনে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। বুধবার বিকেলে দলীয় কার্যালয়ে এ দিবস পালন করা হয়।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন, সহ-সভাপতি নিখিল কুমার চাকমা,যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দীন বাবুল, সাংগঠনিক সম্পাদক জমির উদ্দীন,জেলা যুব লীগের সভাপতি ও পৌর মেয়র আকবর হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পাকিস্তানী দোসররা পরাজয় সুনিশ্চিত ভেবে বিজয়ের দু’দিন আগে নির্বিচারে দেশের বুদ্ধিজীবিদের হত্যা করে। তারা ভেবেছিলো বুদ্ধিজীবিদের হত্যা করে এদেশের স্বাধীনতা রোধ করতে পারবে। কিন্তু মুক্তিকামী জনগণ দুর্বার যুদ্ধের মধ্যে দিয়ে পাকিস্তানী দোসরদের পরাজিত করে এদেশের স্বাধীনতা ছিনিয়ে এনোছিলা।

বক্তারা বলেন, দেশের পরাজিত শক্তিরা পরাজিত হয়ে বসে থাকেনি। তারা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত থাকে। অবশেষে তারা জাতির পিতাসহ তার পরিবার বর্গকে নির্বিচারে হত্যা করে। কিন্তু করে তারা ক্ষান্ত হয়নি। তারা জাতীয় চার নেতাকে নৃশংস ভাবে হত্যা করে। তারা বলেন, এসব দেশদ্রোহীরা এখনো বসে থাকেনি।

২০০৪ সালে ২১ আগস্ট নেত্রীর সমাবেশে গ্রেনেড হামলা করে জাতির পিতার কন্যাকে হত্যা করতে চেয়েছে। এসব দেশদ্রোহীরা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে বিডিআর হত্যা পরিচারনা করে। সম্প্রতি দেশের অরাজকতা সৃষ্টি করতে সারা দেশের বিভিন্ন পূজা-মন্ডপে বোমা হামলা,মূর্তী ভাংচুর খুন-গুম করে। তারা হর্টি আর্টিজানের মতো ঘটনা ঘটিয়েছে। বক্তারা এসময় নেতা-কর্মীদের এসব দেশদ্রোহীদের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান।