রাঙামাটিতে কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মীদের সম্মেলন অনুষ্ঠিত

508

॥ সংবাদ বজ্ঞিপ্তি ॥

সোমবার বাংলাদেশ কৃষি ব্যাংকের রাঙামাটি অঞ্চলাধীন শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মীদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে  বাংলাদেশ কৃষি ব্যাংকের রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মলনে প্রধান অতিথি ছিলেন বিকেবি, বিভাগীয় কার্যালয়, চট্টগ্রামের মহাব্যবস্থাপক ননী গোপাল দত্ত, এতে বিশেষ অতিথি ছিলেন বিকেবি, বিভাগীয় কার্যালয়, চট্টগ্রামের উপ-মহাব্যবস্থাপক, তপন কুমার ভৌমিক ও বিকেবি, আঞ্চলিক নিরীক্ষা কার্যালয়, রাঙামাটি এর আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তা, সৃজন ধর।

রাঙামাটি অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ বোরহান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনের শুরুতে শোকের মাস আগষ্ট স্মরণে সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙ্গালী স্বাধীনতার স্বপ্ন দ্রষ্টা, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ও বাংলাদেশের সম্প্রতি ঘটে যাওয়া বন্যা ও প্রকৃতিক দুর্যোগে নিহতদের স্মরণে ১ মিনিট  দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

উক্ত সম্মেলনে প্রধান অথিতি মমহোদয় ২০১৬ -২০১৭ অর্থবছরের ঋণ বিতরণ, ঋণ আদায়সহ ১৫ টি খাতে লক্ষ্যমাত্রা বিপরীতে অর্জন ও অঞ্চলের সার্বিক সাফল্য বৃদ্ধি পাওয়ায় সকলকে অভিনন্দন জানান। অঞ্চলের বৈদেশিক রেমিট্যান্স প্রবাহ আরো বৃদ্ধি করা এবং বাংলাদেশ ব্যাংকের এসএমই নীতিমালা অনুযায়ী বদ্ধিত নরমর্স অনুযায়ী ঋণ বিতরণ প্রবাহ বৃদ্ধি ও তা যথাযথ কাজে লাগানোর ব্যাপারে নজরদারী অব্যাহত রাখার জন্য সকলকে বিশেষ ভাবে পরামর্শ প্রদান করেন। এই ব্যাপারে সকলের করনীয় অঙ্গীকার আদায় করেন।

পরবর্তীতে বিভিন্ন আলোচনা শেষে ব্যবস্থপকদের মতামতের ভিত্তিতে দেশের খাদ্য ঘাটতী নিরসন তথা দেশের উন্নয়নে সকলের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অঙ্গীকার করেন। পরিশেষে ২০১৭-২০১৮ অর্থবছরে সকল লক্ষ্যমাত্রা শতভাগ অর্জণ করে দেশের কৃষি খাতের উন্নয়ন অব্যহন রাখার ব্যাপারে যথাযথ পদক্ষেপ সমূহ অনুসরণের পরামর্শ প্রদান করে এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি মহোদয় সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন।