রাঙামাটিতে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ শোভাযাত্রা

379

OLYMPUS DIGITAL CAMERA

স্টাফ রিপোর্টার, ৭ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : “জ্বলছে আলো জ্বলছে দেশ, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলা শহরে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে শহরের পৌরসভার প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়।

র‌্যালী পরবর্তী সমাবেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিমল কুমার বলেন, বিদ্যুৎ আমাদের দেশের জাতীয় সম্পদ। এর রক্ষণাবেক্ষণ করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। কিন্তু কিছু অসাধু ব্যাক্তি আমাদের দেশের এ গুরুত্বপূর্ণ সম্পদটিকে অবৈধভাবে ব্যবহার করে রাষ্ট্রকে তার আয় থেকে বঞ্চিত করছে। তিনি আক্ষেপের সাথে বলেন, আজ থেকে যদি বিদ্যুৎ না থাকে তাহলে আমাদের দেশের কলকারখানা, অফিস-আদালত সব কিছু বন্ধ হয়ে যাবে। কারণ বিদ্যুতের উপর ভিত্তি করে আমাদের সকল কার্য সম্পাদাদিত হয়। সকলের প্রতি উদাত্ত আহবান জানিয়ে তিনি আরো বলেন, বিদ্যুৎ আমাদের দেশের গুরুত্বপূর্ণ সম্পদ। আর এর রক্ষণাবেক্ষন আমাদেরই করতে হবে। বিদ্যুতের অপচয় রোধে আমাদেরকে বিদ্যুতের সঠিক ব্যবহার জানতে হবে। আসুন আজ থেকে আমরা দীপ্ত প্রত্যয়ে শপথ নেই যে, আমাদের এ গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় সম্পদকে রক্ষার জন্য এবং আমাদের নৈতিকতার পরিবর্তন করতে হবে। এ সম্পদ আমরা যথাযথ ভাবে কাজে লাগাতে পারলে আমাদের দেশ অতিসত্তর বিশ্বের মাঝে আলাদা জায়গা করে নিতে পারবে।

রাঙামাটি জেলা বিদ্যুৎ বিতরণ বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী চিং হ্লা প্র“ মারমা’র সভাপতিত্বে এসময় বিশেষ অথিতির বক্তব্য রাখেন রাঙামাটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক, জেলা বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ন্যাপসুন খীসা। এসময় জেলা বিদ্যুৎ বিতরণ বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন। বিমল কুমার আরো বলেন, আজকে আমরা যারা আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি তার বহুলাংশে নির্ভর করে এ বিদ্যুতের উপর। বিদ্যুতের উৎপাদন যত বাড়বে আমাদের প্রযুক্তি খাতের তত উন্নতি ঘটবে। সোমবার সকালে জেলা বিদ্যুৎ বিতরণ বিভাগের আয়োজনে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ দিবস উপলক্ষ্যে র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অথিতির বক্তব্য জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিমল কুমার এসব কথা বলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান