রাঙামাটিতে শেখ রাসেলের ৫২ তম জন্মবার্ষিকী পালন

227

 

p-5॥ স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করা হয়েছে। শিশু একাডেমী রাঙামাটি জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

এ উপলক্ষ্যে সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ মোঃ মোস্তফা কামাল, শিশু একাডেমীর সংগঠক (ভারপ্রাপ্ত) অর্চনা চাকমা।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, বঙ্গবন্ধুর কারণেই এ দেশ স্বাধীন, এ জাতি স্বাধীন। তাঁর পরিবারের যে আত্মত্যাগ তা জাতি চিরঋনি হয়ে থাকবে। কিন্তু জাতির এই সূর্যসন্তানকে ঘাতকরা বাঁচতে দেয়নি। নিমর্মভাবে হত্যা করেছে। বাদ দেয়নি ছোটশিশু রাসলেকেও। এটা ছিল বাংলাদেশের জন্য একটি অপূরনীয় ক্ষতি। তিনি উপস্থিত সকলকে নির্মম সে ইতিহাস জানতে, জানাতে অনুরোধ করেন।

এদিন শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।