রাঙামাটি থেকে ঢাকা-ময়মনসিংহগামী নতুন বাস সার্ভিসের উদ্বোধন

42

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটি থেকে ঢাকা-আব্দুল্লাহপুর ও ময়মনসিংহগামী নতুন বাস সার্ভিস চালু করেছে মোটর মালিক সমিতি। এই সার্ভিসের জন্য রিলাক্স পরিবহনের দু’টি বাস আপাতত এই রুটে চলবে। শনিবার ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এই সার্ভিসের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

সার্ভিসের শুভ সূচনা ঘিরে শনিবার দুপুর ১২টায় রাঙামাটি শহরের পুরাতন বাস স্টেশনে অবস্থিত চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমিতির সভাপতি ও রিলাক্স সার্ভিসের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ হোসেন কোম্পানির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর ও  রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান। এ সময় রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বাস মালিক সমিতির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় নেতৃবৃন্দ রাঙামাটি চট্টগ্রাম সড়কে চলাচলরত বাস সার্ভিসে যাত্রীসেবার মান বৃদ্ধির তাগিদ দিয়ে বলেন, দীর্ঘদিন যাবৎ রাঙামাটির যাত্রিরা নানাভাবে হয়রানির স্বীকার হয়ে আসছে। রিলাক্স উদ্বোধনের মধ্য দিয়ে এই অবস্থার অবসান হোক।

উদ্যোক্তারা জানিয়েছেন, ননএসি বিলাসবহুল এই বাস প্রতিদিন রাত ৮.৩০মিনিটে রাঙামাটি থেকে ছেড়ে ঢাকা হয়ে আব্দুল্লাহপুরের উদ্দেশ্যে যাত্রা করবে। একই সময়ে আব্দুল্লাহপুর হতে ঢাকা রাঙামাটির উদ্দেশ্যে আসা যাওয়া করবে। পাহাড়িকা বাস সার্ভিসের সকল টিকেট কাউন্টারে রিলাক্স পরিবহনের টিকেট কাটা ও বুকিং দেওয়া যাবে।

মালিক সমিতি জানিয়েছে, সহসাই রাঙামাটি থেকে ময়মনসিংহগামী অপর একটি সার্ভিস চালু করা হবে। তারা বক্তব্যে যাত্রিসেবার যুগোপযোগী করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।