রাঙামাটি রেড ক্রিসেন্টের বার্ষিক সভা অনুষ্ঠিত

272

p...6

স্টাফ রিপোর্টার, ৫ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের বার্সিক সাধারণ সভা শনিবার জেলা পরিষদের  সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি বৃষকেতু চাকমা সভায় সভাপতিত্ব করেন। জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সহ-সভাপতি ও রাঙামাটি পৌরসভার মেয়র  সাইফুল ইসলাম  ভুট্টো, কার্য নির্বাহী পরিষদের সদস্য রেজাউল করিম  রেজা এবং  রেড ক্রিসেন্টের সম্পাদক বখতিয়ার হোসেন এতে বক্তব্য রাখেন।

সভায় জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের গত ১ বছরের বিভিন্ন কর্মকান্ড এবং আর্থিক হিসাব উপস্থাপন করা হয়। রেড ক্রিসেন্টের আজীবন সদস্যগণ সভায় উপস্থিত ছিলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা‘১৫ রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ইউনিট লেভেল কর্মকর্তা নাসরিন আকতার। প্রথমে সভায় ২০১৫ সালে যে সকল সম্মানিত আজীবন সদস্য মৃত্যু বরণ করেছেন তাঁদের স্মরণ করে শোক প্রস্তাব উত্থাপন করে ১মিনিট নিরবতা পালন করা হয়। পরে ইউনিট কর্মকর্তা সভার মুল কার্যক্রম শুরু করার জন্য ইউনিট সেক্রেটারী এম. বখতেয়ার উদ্দিনকে দায়িত্ব অর্পণ করেন।

সেক্রেটারী নিয়ম অনুযায়ী গত সভার অর্থাৎ ২০১৪ সালের সাধারণ সভার কার্যবিবরণী পাঠের মধ্য দিয়ে মুল কার্যক্রম শুরু করেন। এরপর একে একে তিনি ২০১৪ সালের অডিট রিপোর্ট, ২০১৫ সালের ইউনিটের বার্ষিক প্রতিবেদন, ২০১৫ সালের আয় ও ব্যয়ের হিসাব এবং ২০১৬ সালের ইউনিটের আয় ব্যয়ের সম্ভাব্য বাজেট পেশ করেন। সেক্রেটারী মহোদয়ের প্রতিবেদন পেশ করার পর বিভিন্ন পর্যালোচনা, সংযোজন এবং বিয়োজনের পর সর্বসম্মতিক্রমে গত বছরের কার্যবিবরনী, অডিট রিপোর্ট, চলতি বছরের প্রতিবেদন, ২০১৫ সালের আয় ও ব্যয়ের হিসাব এবং ২০১৬ সালের ইউনিটের আয় ও ব্যয়ের সম্ভাব্য বাজেট সভায় পাশ করা হয়।

সভায় উম্মুক্ত আলোচনায় অংশ করেন আজীবন সদস্য ডা: রশিদুজ্জামান রশীদ, সাবেক সেক্রেটারী আকবর হোসেন চৌধুরী, আবু সাদাৎ মো: সায়েম, আজীবন সদস্য শাহজাহান মোল্লা, মো: মহসিন রানা, মামুনুর রশীদ মামুন। সভায় আরো বক্তব্য রাখেন  ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য নাইউ-প্রু মারমা মেরী, রেজাউল করিম রেজা, ডা: গঙ্গা মানিক চাকমা। সভাপতি মহোদয় উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান