রামুতে নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

863

॥ রামু   প্রতিনিধি ॥

কক্সবাজারের রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, বর্তমান শেখ হাসিনা সরকারের আমলে শিক্ষা খাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। শিক্ষা খাতে উন্নয়নে সরকার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এ লক্ষ্যে শেখ হাসিনা সরকার শিক্ষার উন্নয়নে প্রতি বছর সর্বোচ্চ বরাদ্দ দিয়ে যাচ্ছে। পুরুষের পাশাপাশি নারী সমাজকে শিক্ষিত করতে বিনামূলে পাঠ্যবই, উপবৃত্তিসহ নানা সুযোগ সুবিধা প্রদান করছে। জননেত্রী শেখ হাসিনার ভিশন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আজকের শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। যোগ্যতা, দক্ষতা, সততা ও মানবিক গুণাবলিতে সমৃদ্ধ হয়ে সমাজকে আলোকিত করতে হবে। তিনি নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের হোস্টেল নির্মাণের জন্য তিন লক্ষ টাকা অনুদান ঘোষণা করে বলেন, আমরা সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুকে শিক্ষানগরী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। আমি দায়িত্ব নেয়ার পর থেকে, উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের জন্য পর্যায়ক্রমে বরাদ্দ দিয়ে আসছি।

বুধবার সকাল ১১টায় বেসরকারি কেন্দ্রীয় সংস্থা কোডেক’র সহযোগিতায় উগ্রবাদ, সহিংসতামুক্ত সমাজ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে রশিদ নগর নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

রশিদ নগর নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমিজ আহমদের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হারুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রশিদ নগর চেয়ারম্যান এমডি. শাহ আলম, রশিদ নগর আওয়ামীলীগের সভাপতি বজল আহমদ বাবুল, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. তৈয়ব, অভিভাবক সদস্য এহছানুল করিম, কোডেকের প্রকল্প সমন্বয়কারী মোঃ হেলাল উদ্দিন, যুবলীগ নেতা নবিউল হক আরকান, সাংবাদিক খালেদ হোসেন টাপু, কোডেকের মাঠ কর্মকর্তা মঞ্জুর আলম প্রমুখ।

অনুষ্ঠানে কোডেকের পক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। পরে অতিথিদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন তরুণ আলো প্রকল্প, কোডেক ও মানুষের জন্য ফাউ-েশন।