লংগদুতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও শ্রেষ্টত্ব বাচাই

426

॥ লংগদু প্রতিনিধি ॥
লংগদুতে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উদযাপন উপলক্ষে র‌্যালী ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ইভেন্টে শ্রেষ্টত্ব বাচাই প্রতিযোগীতার আয়োজন করা হয়। বুধবার সকাল দশটায় উপজেলা সদরে লংগদু সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে শিক্ষা সপ্তাহের উদ্বোধনী র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি উপজেলার প্রধান সড়ক ঘুরে পুনরায় বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কলেজের ছাত্র ছাত্রী ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারী শিক্ষক ও বিভিন্ন কর্মকর্তাগণ এসময় অংশগ্রহণ করেন।

উপজেলায় পর্যায়ে শ্রেষ্টত্ব বাচাই প্রতিযোগীতা পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আইবুল ইসলামের। এতে সাংস্কৃতিক পর্যায়ে ১৪টি ইভেন্ট, স্কাউটিং পর্যায়ে ১৪টি ইভেন্ট, চার জন শ্রেষ্ট শিক্ষক, চার জন শ্রেষ্ট শিক্ষার্থী, চার জন শ্রেষ্ট শ্রেণী প্রতিষ্ঠান প্রধান ও চারটি শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদুল্লাহ, মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফেরদৌস আলম, লংগদু সরকাফা উচচ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক বৃষক কুমার চাকমা, গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার হাজ্বী হাফেজ মাওঃ ফোরকান আহম্মেদ, রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল করিম, মাইনীমুখ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক রোফিকুন্নেছা রোজি, করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহীম, লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমাসহ প্রতিযোগী ছাত্র ছাত্রীগণ এসময় উপস্থিত ছিলেন।