শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাঙামাটিতে মঙ্গল শোভাযাত্রা

510

॥ স্টাফ রিপোর্টার ॥

ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সোমবার বিকেলে রাঙামাটিতে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটির মঠ-মন্দিরের সনাতন সম্প্রদায়ের নেতৃবৃন্দরা মঙ্গল শোভা যাত্রায় অংশগ্রহন করেন। পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা কমিটির উদ্যোগে মঙ্গল প্রদ্বীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন রাঙামাটি সংসদ সদস্য ঊষাতন তালুকদার এমপি।

মঙ্গল শোভাযাত্রাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সনাতন সম্প্রদায়ের কয়েক’শ নারী-পুরুষরা বিভিন্ন ব্যানার ফেষ্টুন নিয়ে মঙ্গল শোভা যাত্রায় অংশগ্রহন করেন। এদিকে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে শুভেচ্ছা জানিয়েছেন সনাতন সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোহাম্মদ কামাল উদ্দিন, নিখিল কুমার চাকমা, সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, বাদল চন্দ্র দে’সহ দলের নেতৃবৃন্দ এবং রাঙামাটির বিভিন্ন মন্দিরের সভাপতি ও সম্পাদক, সনাতন যুব পরিষদের নেতৃবৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশে বসবাসরত সকল সম্প্রদায়ের লোকজনদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি অভিযোগ করে বলেন পার্বত্য জেলা সমূহে সকল সম্প্রদায়ের লোকজন শান্তিপূর্ণ সহাবস্থানে বসবাস করলেও একটি গোষ্ঠী তাদের হীন স্বার্থ উদ্ধারের জন্য এই পরিবেশ বিনস্ট করার পায়তারা করছে।