হয়রানির প্রতিবাদে আসবাবপত্র ব্যবসায়ীদের মানববন্ধন ও সমাবেশ

394

p..2

স্টাফ রিপোর্টার, ১৫ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি থেকে পারাপারের সময় চট্টগ্রামে বিজিবি কর্তৃক ১১লক্ষ টাকার বৈধ আসবাবপত্র কেড়ে নিয়ে ব্যবসায়ীদের হয়রানি করার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন করেছে আসবাবপত্র ব্যবসায়ী ও শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েক হাজার আসবাবপত্র ব্যবসায়ী ও শ্রমিক অংশ গ্রহণ করে। এ সময় বক্তব্য রাখেন, আসবাবপত্র ব্যবসায়ী সমিতির সভাপতি মো. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মহিউদ্দিন পেয়ারু, পৌর কাউন্সিলর জামাল উদ্দিন, শ্রমিক নেতা রবিউল আলম ও ওমর ফারুক। বক্তারা অবিলম্বে লুটকৃত মালামাল ফেরত ও এর সাথে জড়িত বিজিবি কর্মকর্তার বিচারের জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন। অন্যথায় আগামী সোমবার থেকে হরতালসহ কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

সমাবেশের আগে পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধনে মিলিত হয়। উল্লেখ্য, গত এক সপ্তাহ আগে রাঙামাটি থেকে জেলা প্রশাসনের অনুমতি নিয়ে বিভিন্ন আসবাবপত্রবাহী দুটি ট্রাকে চট্টগ্রামের খুলশি বিজিব সেক্টরের একজন কর্মকর্তা গাড়ি আটকিয়ে তল্লাসির নামে আসবাবপত্র লুট করে নিয়ে যায় বলে আসবাবপত্র ব্যবসায়ীরা অভিযোগ করেন।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান