গত এক বছরে নানিয়ারচরে ১৪কোটি টাকার উন্নয়ন কাজ করেছে এলজিইডি

427

॥ মাহাদী বিন সুলতান ॥
গত এক বছরে নানিয়ারচর উপজেলায় ১৪কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ২০১৯-২০২০ অর্থবছরে বাস্তবায়িত উন্নয়নমূখী এসব কাজের মধ্যে সড়ক সংস্কার, প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ, বাউন্ডারি ওয়াল নির্মাণ, গেইট নির্মাণের কাজ করেছে।

উপজেলা এলজিইডি’র দফতর সূত্রে পাওয়া তথ্যে জানা যায়, নানিয়ারচর উপজেলার ৪টি ইউনিয়নে ২০টি প্রাথমিক স্কুলের ভবন নির্মাণ, আলোকিত তনয়পাড়া, বটবিল আগরালিয়াছড়া, বেতছড়ি চন্দ্রসেন মহাজন পাড়া স্কুল সংস্কার ও চন্দ্রসেন পাড়া, মরাচেঙ্গীমুখ এবং নানিয়ারচর পূর্ণবাসন এলাকার স্কুলের বাউন্ডারি ওয়াল ও গেইট নির্মাণে বারো কোটি চুরাশি লক্ষ বিশ হাজার সাত শত ছয় টাকার উন্নয়নমূলক কাজ করা হয়।

এদিকে এডিপি’র বরাদ্দ থেকে মটরসহ ১ হাজার লিটার টাংকি ও গভির নলকূপ স্থাপন করা, পিপি পাইপের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ, উপজেলা চেয়ারম্যান বাসভবনের পার্শ্বে নিরাপদ টাংকি ও নালা নির্মাণ, বক্স কালভার্ট নির্মাণ, যাত্রী ছাউনি নির্মাণ, সিড়ি নির্মাণ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় শ্রেণিকক্ষ বৃদ্ধিকরণ, উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হ্যান্ড ওয়াশিং পানি ট্যাংক স্থাপন, করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে জীবাণুনাশক ব্লিচিং পাউডার, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস, মাক্স, এন্টিসেপ্টিক সাবান ও পিপি সরবরাহ, উপজেলা কালচারাল কক্ষ টাইলস করণ ও নিরাপত্তার জন্য গ্রীল স্থাপন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যাল নির্মাণে প্রায় এক কোটি পঁয়ত্রিশ লক্ষ ঊনপঞ্চাশ হাজার দুই শত পঁচাত্তর টাকার উন্নয়নমূলক কাজ করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নানিয়ারচর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রনি সাহা বলেন, গত অর্থবছরে নানিয়ারচর উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। বর্তমান সরকারের গ্রাম হবে শহর এই স্লোগান বাস্তবায়নে উন্নয়নের গতি চলমান থাকবে।

এব্যাপারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা জানান, নানিয়ারচর উপজেলায় বিভিন্ন প্রতিকুলতার মাঝেও এলজিইডি ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। বরাদ্দ বেশি পেলে এই উপজেলায় আরও বেশী উন্নয়নমূলক কাজ হবে বলে তিনি আশাবাদী।

নানিয়ারচরে এলজিইডি’র উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার শিউলির রহমান তিন্নী বলেন, সরকার শুধু শহরে নয়, গ্রামাঞ্চলেও ব্যাপক উন্নয়নমূখী কাজ করে যাচ্ছে। প্রতিটা সেক্টরেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। আগামীতে নানিয়ারচরে আরও ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হবে।