পাহাড়ের ৬ হাজার কৃষককে সবজি বীজ ও কৃষি উপকরণ দিলো উন্নয়ন বোর্ড

302

॥ আলমগীর মানিক ॥
করোনা পরিস্থিতিতে পাহাড়ে ক্ষতিগ্রস্থ প্রায় ৬ হাজার প্রার্ন্তিক কৃষককে সবজি বীজসহ কৃষি উপকরণ বিনামূল্যে দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের রাঙামাটিস্থ প্রধান কার্যালয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি। সোমবার সকাল ১১ টায় উদ্বোধনের শেষে পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের হাতে সবজি বীজ ও কৃষি উপকরণগুলো তুলে দেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নিজস্ব অর্থায়ন থেকে সীমিত আকারে দুর্গম এলাকায় বসবাসকারী ও করোনা প্রাদুর্ভাবের ক্ষতিগ্রস্থ বোর্ডের বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগী মানুষের মাঝে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় ৪৩০০টি পাড়া কেন্দ্রের পাড়াকর্মীদের মাধ্যমে তিন পার্বত্য জেলায় ৬০০০ পরিবারকে সবজি বীজ ও কৃষি যন্ত্রপাতি দেয়া হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের মাধ্যমে তিন পার্বত্য জেলায় প্রাক-প্রাথমিক শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, শিশু সুরক্ষা, মাতৃকালীন পরিচর্যা সেবার পাশাপাশি সামাজিক ও  অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান  মোঃ নুরুল আলম নিজামী (অতিঃসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), মোঃ জানে আলম, প্রকল্প ব্যবস্থাপক, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প, রাঙামাটি, মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প রাঙামাটি,মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলী, রাঙামাটি, মংছেনলাইন রাখাইন, উপসচিব ও চেয়ারম্যান মহোদয়ের একান্ত সচিবসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।