বান্দরবানে কৃষকদের মাঝে কৃষি সরঞ্জাম ও গাছের চারা বিতরণ

263

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, কৃষি প্রধান দেশে কৃষকদের উন্নয়নের মাধ্যমেই কৃষিখাতে উন্নয়ন সম্ভব। বতর্মান আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকার কৃষি ও কৃষকদের সার্বিক উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও সঠিকভাবে বাস্তবায়ন করছে। এরফলে কৃষিখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে।

রোববার দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে পাওয়ার টিলার, ফুট স্প্রে মেশিন, ফলজ গাছের চারা এবং গরুর বাচুর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে বীর বাহাদুর এসব কথা বলেন। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্েযাগে এ অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলার কৃষকদের মাঝে কৃষি সরঞ্জাম ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী,পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর,জুয়েল বম ক্য সা প্রুও ধুংড়ি মং মারমা প্রমুখ।

পার্বত্য জেলা পরিষদ সুত্রে জানা যায় জানান, পাওয়ার টিলার, ফুট স্প্রে মেশিন, ফলজ গাছের চারা এবং গরু বিতরণ ২০২১-২০২২ অর্থ বছরে কৃষি ও কৃষকের উন্নয়ন কর্মসূচির আওতায় ৪২ লাখ ৩১ হাজার টাকা ব্যয়ে ১০০ জনের মাঝে রোববার এসব সামগ্রী বিতরণ করা হয়।

এরমধ্েয ১৫ লাখ টাকা ব্যয়ে ৭৭০০ বিভিন্ন ফলজ গাছের চারা, ১৭ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে ১৩টি পাওয়ার টিলার, ১০ লাখ টাকা ব্যয়ে ২৫টি গরু এবং ৫০ হাজার টাকা ব্যয়ে ১১টি ফুট স্প্রে মেশিন বিতরণ করা হয়।
অনুষ্ঠানের শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উপকারভোগী কৃষকদের হাতে কৃষি সরঞ্জাম, গরু ও ফলজ গাছের চারা তুলে দেন।