বিটিসিএল’র মাস্টাররোল শ্রমিক-কর্মচারীদের স্থায়ীকরণের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি : ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মসূচি স্থগিত

421

2-1,,..
ঢাকা ব্যুরো অফিস, ২৭ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি) : বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডÑ বিটিসিএল (সাবেক বিটিটিভি)-এর অস্থায়ী চাকরিরত ১৮৫৭ শ্রমিক-কর্মচারীর চাকরি স্থায়ীকরণের দাবিতে মাস্টাররোল শ্রমিক-কর্মচারী কল্যাণ সমিতির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ ২৭ জানুয়ারি সকাল ১১টায় রমনা টেলিফোন ভবন (গুলিস্তান টেলিফোন এক্সচেঞ্জ)-এর সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী (মাননীয় প্রধনামন্ত্রী) বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি পালিত হয়।

মাস্টাররোল শ্রমিক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো. ইকবাল হোসেন তুহিন, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন ও সাংগঠনিক সম্পাদক শাহ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে মাননীয় প্রতিমন্ত্রী তারানা হালিমের নিকট স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করে প্রতিনিধি দলের নেতৃবৃন্দকে প্রতিমন্ত্রী তাদের দাবি-দাওয়া বাস্তবায়নে বিটিসিএল মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালকসহ প্রশাসনের সাথে আলাপ আলোচনা করে এক সপ্তাহ পর পুনরায় মাস্টাররোল শ্রমিক-কর্মচারী প্রতিনিধিদের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করবেন। এসময় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলনের কর্মসূচি স্থগিত করা হয়।

স্মারকলিপি প্রদানপূর্ব সমাবেশে বিটিসিএল মাস্টাররোল শ্রমিক-কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ বলেন, আমরা গত ১১ জানুয়ারি থেকে সারাদেশে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালন করে আসছি। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ ২৭ জানুয়ারি স্মারকলিপি প্রদানপূর্ব সমাবেশে কেন্দ্রীয় সভাপতি মো. ইকবাল হোসেন তুহিনের সভাপতিত্বে, বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আলম প্রমুখ নেতৃবৃন্দ।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান