শিশুদের প্রতি অভিভাবকদের আরো যত্নশীল হওয়ার আহ্বান জানালেন মেয়র আকবর

482

॥ গোলাম মোস্তফা ॥
চলমান পরিস্থিতিতে শিশুদের প্রতি অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানালেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’২০ উপলক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এ্যান্ড হেল্প (ইয়ুথ), মোস্তফা কামাল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় আপনারা অভিভাকরা অবশ্যই আপনার শিশুর প্রতি যত্নশীল হোন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল শিশুদের কথা ভেবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। তাই আপনার শিশু যাতে পড়ালেখায় পিছিয়ে না পরে সেজন্য বাসায় পড়ালেখা চালিয়ে যেতে হবে। তিনি দেশে চলমান ধর্ষণ ও নির্যাতনে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে আইন-শৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।

পৌর মেয়র সামাজিক সংগঠন সমূহের প্রতি শিশুদের মানসিক বিকাশের জন্য এরূপ প্রতিযোগিতা বেশি বেশি আয়োজন করারও আহ্বান জানান। তিনি আরো বলেন, ইয়ুথ পূর্বে ও বর্তমানে যেসকল কার্যক্রম করেছে তা অবশ্যই প্রশংসার দাবিদার আমি আগামীতেও ইয়ুথের সকল কার্যক্রমে পাশে থাকব।

শনিবার (১০ অক্টোবর) সকালে রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে চিত্রাংকন প্রতিযোগিতা আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা অর্চনা চাকমা, চিত্রশিল্পী মো. ইব্রাহীম, ইয়ুথের পরিচালক মো. আমজাদ হোসেন, মো. ইকবাল হোসেন। ইয়ুথের সাবেক যুগ্ম-সম্পাদক ম্যারেলিন এ্যানি মারমার সঞ্চালনায় ও ইয়ুথ’র বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ উদযাপন কমিটির আহবায়ক রুপম তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আয়োজক কমিটির সদস্য সচিব চৌধুরী অনেশ বড়ুয়া, সাবেক অর্থ-সম্পাদক মো. জসিম উদ্দীন, সাবেক সদস্য আরিফুল ইসলাম মানিক, সহযোগী সদস্য গোলাম মোস্তফা, বিশেষ সদস্য সঞ্চিতা চৌধুরী, অভি দে, মোস্তাফিজুর রহমান, সিয়াম হোসেন নিবির প্রমূখ।

আলোচনা সভার পর উপস্থিত অতিথিদেরকে ইয়ুথের পক্ষ থেকে শুভেচ্ছা স্বারক তুলে দেওয়া হয়। এরপর চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীসহ অংশগ্রহণকারী সকল শিশুদের হাতে অতিথিরা পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন।