রাঙামাটি আলীগের বর্ধিত সভায় অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

298

p-1-dr

মঈন উদ্দীন বাপ্পী- ১৯ অক্টোবর ২০১৬, দৈনিক রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধার প্রক্রিয়া ত্বরান্বিত ও জোরদার করাসহ অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবানের মধ্যদিয়ে রাঙামাটিতে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল দশটায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মূছা মাতব্বর এর সঞ্চালনায় বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজি কামাল উদ্দিন, সহ-সভাপতি নিখিল কুমারা চাকমা, এবং পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় কাউন্সিলকে কেন্দ্র করে আয়োজিত এই বর্ধিত সভায় সাংগঠনিক প্রতিবেদন পেশ, জেলা নেতৃবৃন্দের বক্তব্য প্রদান এবং শোক প্রস্তাব পাঠের মধ্যদিয়ে বুধবার দিনব্যাপী এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় আগত বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বলেন, অবৈধ অস্ত্র পার্বত্য চট্টগ্রামের স্বাভাবিক জীবন যাত্রাকে দমিয়ে রেখেছে। কৃষক, জুমচাষী সাধারণ বোট চালক থেকে শুরু করে, ব্যবসায়ী-ঠিকাদার এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরও আজ অস্ত্রের মুখে চাঁদা দিতে হচ্ছে। অনতিবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা না হলে এ এলাকায় সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে করা উন্নয়ন কর্মকান্ড ব্যর্থতায় পর্যবসিত হবে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো অফিস।