হত দরীদ্র ও নির্যাতিত গর্ভবতিদের মাঝে এফপিএবি’র অনুদান বিতরণ

553

p-2

॥ স্টাফ রিপোর্টার ॥ নিরাপদ প্রসুতির লক্ষ্যে হত দরীদ্র ও নির্যাতিত গর্ভবতিদের মাঝে অনুদান বিতরণ করেছে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি শাখা। রোববার দুপুর ১২টায় এফপিএবি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ অনুদানের টাকা বিতরণ করা হয়। এ উপলেক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোঃ নজরুল ইসলাম।

এফপিএবি রাঙামাটি শাখার সহ-সভাপতি বেগম সুফিয়া কামাল ঝিমির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অদিদপ্তরের কর্মকর্তা কনিকা চাকমা, এফপিএবি রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আকাশ, কেন্দ্রীয় সদস্য (মেডিকেল) ও পৌর কাউন্সিলর জুবাইতুন্নেসা জেবু ও রাঙামাটি শাখার সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান। স্বাগত বক্তব্য রাখেন এফপিএবির রাঙামাটির জেলা কর্মকর্তা সৈয়দ ফয়জুল্লাহ আল বাকি। উপস্থিত ছিলেন শাখা কার্য নির্বাহী কমিটির সদস্য জামশেদ আহমেদ ও খোকন কুমার দে।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, সরকার মা ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষে বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে আসছে। তারই অংশ হিসেবে সমাজ কল্যাণ মন্ত্রনালয় হতে হত দরীদ্র ও নির্যাতিত গর্ভবতিদের আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। তিনি গর্ভবতি মাদের পরিচর্জা নিতে এবং নিরাপদ প্রসুতির জন্য সচেতনতা বৃদ্ধির প্রতি জোর দিয়ে বলেন নিরাপদ প্রসুতি দিতে পারে সুস্থ সুন্দর নতুন প্রজন্ম।

ভবিষ্যতে দরীদ্র ও নির্যাতিত গর্ভবতিদের সহায়তার পরিমান বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান। আলোচনায় বক্তারা দুটি সন্তানের বেশি সন্তান গ্রহণ না করতে গর্ভবতিদের প্রতি পরামর্শ দেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা ১৫জন গর্ভবতিদের হাতে সহায়তার নগদ ১৫শ টাকা তুলে দেন।