প্রথম ধাপের নির্বাচনে রাঙামাটির চার উপজেলায় ৩২ প্রার্থী মাঠে

39

॥ স্টাফ রিপোর্টার ॥

৬ষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথমধাপে রাঙামাটি সদরসহ চার উপজেলায় মাঠে থাকছেন ৩২ প্রার্থী। মনোনয়ন পত্র দাখিলকারি ৩৭ প্রার্থীর মধ্যে সোমবার প্রত্যাহারের শেষদিনের একদম শেষ মুহুর্তে একজন হেভিয়েট চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৫ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

এরমধ্যদিয়ে আগামী ৮ই মে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথমধাপের নির্বাচনে রাঙামাটি সদরসহ চার উপজেলায় সর্বমোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় টিকে থাকলো। রাঙামাটি সদর উপজেলায় ৩ পদে সর্বমোট-১৪ জন, কাউখালীতে-৫, জুরাছড়িতে-৭ ও বরকল উপজেলায় ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নির্বাচন অফিস কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন উপরোক্ত তথ্যের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বর্তমানে রাঙামাটি সদরে চেয়ারম্যান প্রার্থী-৫, ভাইস চেয়ারম্যান-৬, মহিলা ভাইস চেয়ারম্যান-৩, কাউখালী উপজেলায়-চেয়ারম্যান প্রার্থী-২, ভাইস চেয়ারম্যান-১, মহিলা ভাইস চেয়ারম্যান-২, জুরাছড়িতে-চেয়ারম্যান প্রার্থী-৩, ভাইস চেয়ারম্যান-২, মহিলা ভাইস চেয়ারম্যান-২, বরকল উপজেলায় চেয়ারম্যান প্রার্থী-২, ভাইস চেয়ারম্যান-২, মহিলা ভাইস চেয়ারম্যান-২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন বলে জানিয়েছেন।
এদিকে, রাঙামাটি সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ক্ষমতাসীনদলের নেতা শহিদুজ্জামান মহসিন রোমান সদর প্রত্যাহারের শেষদিন সোমবার বিকেলে একেবারে শেষ মুহুর্তে নিজের প্রার্থীতা প্রত্যাহার করার ঘটনায় আগামী নির্বাচনে নতুন মোড় নিয়েছে। প্রার্থীতা প্রত্যাহারের পত্র জমা দিয়ে বের হওয়ার সময় রোমান জানিয়েছেন, আমি বিগত দিনে নির্বাচিত হওয়ার সময় দল থেকে মনোনয়ন পেয়েছি এবং সকলের সহযোগিতা পেয়েছি। যারা নির্বাচন করছেন তাদের মধ্যে একজন বাদে অন্যরা সকলেই আমার দলের নেতাকর্মী। তাদের প্রতি শ্রদ্ধা রেখেই আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিলাম।

তবে রোমানের ঘনিষ্টজনেরা দাবি করেছেন, দলের জেলার নেতৃবৃন্দ কর্তৃক সুষ্পষ্ট আশ^াস না পাওয়ায় এবং যাদের ছায়াতলে এতোদিন রাজনীতি করে এসেছেন সেই সকল নেতাগণ ও তাদের ঘনিষ্টজনেরা অন্য প্রার্থীদের জন্য কাজ করায় এক প্রকার অভিমান করেই নিজের আত্মসন্মান রক্ষার্থে বর্তমান রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক শহিদুজ্জামান মহসিন রোমান সোমবার শেষ মুহুর্তে চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

এতে রাঙামাটি সদরসহ মোট চার উপজেলায় আগামী ৮ই মে অনুষ্ঠিত হতে যাওয়া ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম পর্যায়ের নির্বাচনে চেয়ারম্যান পদে-১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।