রাঙামাটি সদরে আনরস প্রতীক নিয়ে লড়বেন সুফিয়া কামাল ঝিমি

45

॥ স্টাফ রিপোর্টার ॥

আগামী ৮ই মে অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের আনারস প্রতীক নিয়ে লড়বেন সুফিয়া কামাল ঝিমি। নির্বচনী তফসীল অনুযায়ী প্রতীক বরাদ্দের দিনে তিনি আনারস প্রতীক পেয়েছেন।

মঙ্গলবার সকালে জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন। আনারস প্রতীকের জন্য কয়েকজন প্রার্থী থাকায় প্রতীকটি বরাদ্দ দিতে লটারী দেয় রিটার্নিং কর্মকর্তা এবং লটারির মাধ্যমে আনারস প্রতীক পান সুফিয়া কামাল ঝিমি।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদের জন্য লড়ছেন ৫জন প্রার্থী। প্রতিদ্বন্দ্বিতার জন্য ৬জন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও ইতোমধ্যে বর্তমান চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান তার প্রার্থিতা প্রত্যাহার করায় অবশিষ্ট আছেন পাঁচজন।

প্রতীক পাওয়ার পর সুফিয়া কামাল ঝিমি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান এবং সদর উপজেলাবাসীর দোয়া, আর্শিবাদ সহ সার্বিক সহযোগিতা কামনা করেন। বেগম সুফিয়া কামাল ঝিমি একজন তরুণ সমাজ কর্মী এবং সদর উপজেলার মানুষের মাঝে একজন অকৃত্রিম বন্ধু হিসেবে পরিচিত।

তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত থেকে দীর্ঘদিন যাবত পার্বত্য রাঙামাটিতে সমাজ উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এই কাজের স্বীকৃতি হিসেবে তাকে ২০২২ সালে জেলা পর্যায়ে ও ২০২৩ সালে বিভাগীয় পর্যায়ে জয়িতা পুরস্কারে ভূষিত করে। এ ছাড়া তিনি একজন সাংষ্কৃতিক কর্মী ও মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে খ্যাতি অর্জন করেছেন।