ভেদভেদী বড়ুয়া সমাজ কল্যাণ সমিতির বাৎসরিক সংঘদান

41

॥ স্টাফ রিপোর্টার ॥

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রতিবছরের ন্যায় এবারো ভেদভেদী বড়–য়া সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে বাৎসরিক সংঘদান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সংঘদান ঘিরে বুদ্ধমুর্তি দান, অষ্টপরিষ্কার দান সহ নানাবিধ দানানুষ্ঠান, জ্ঞাতি সম্মেলন ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

এতে সংঘারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ও পার্বত্য ভিক্ষু সংঘের সভাপতি শ্রদ্ধালংকার মহাথের এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। ধর্মীয় দেশনা প্রদান করেন- পার্বত্য ভিক্ষু সংঘের উপদেষ্টা ধর্মকীর্তি মহাথের, সংঘারাম পালি কলেজের অধ্যক্ষ শালজ্যোতি থের ও বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ করুনাপাল থের।

এসময় ভিক্ষুসংঘ, উপাসক-উপাসিকা ও দায়ক-দায়িকাবৃন্দ উপস্থিত ছিলেন। গতকাল বৌদ্ধ কীর্তন অনুষ্ঠিত হয় ও ৫জন সদস্য প্রবজ্যা গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রদীপ বড়–য়া, অরুপন বড়–য়া, সমিতির সাবেক সাধারণ সম্পাদক রিটন বড়–য়া, সভাপতি সমির বড়–য়া, সাধারণ সম্পাদক ডালিম বড়–য়া, আয়োজক কমিটির আহ্বায়ক বিটু বড়–য়া, সদস্য সচিব সাজু বড়–য়া, অর্থ সচিব শুভ্র বড়–য়া সেতু সহ ভেদভেদী বড়–য়া সমাজ কল্যাণ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

ধর্মীয় দেশনার পর ত্রিপিটক ধর্মীয় পরীক্ষার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর দুপুরে ৬০০ জন মানুষের জন্য প্রীতিভোজের আয়োজন করা হয়। পরে ফানুস উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।