সমাজের উন্নয়নে সমাজ সেবা কাজ করে যাচ্ছে

572

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন,সমাজের উন্নয়নে সমাজ সেবা কাজ করে যাচ্ছে। সরকার এ বিভাগটির মাধ্যমে আধুনিক সমাজ বিনিমার্ণে নানা উদ্যোগ হাতে নিয়েছে। আর এ উদ্যোগগুলো বাস্তবানে সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এ সরকারের আমলে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
জাতীয় সমাজ সেবা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙামাটি শিল্পকলা একাডেমী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ দিবসের আলোচনা সভায় জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুড়ার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কে এম জসিম উদ্দিন বাবুল, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম ।

এর আগে সকালে জেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভা যাত্র বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

চেয়ারম্যান বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার আগে জনগণের কাছে যে ওয়াদা করেছেন ক্ষমতায় আসার সাথে সাথে সকল কাজ একের পর এক বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্রম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে যে উদ্যোগ সরকার গ্রহণ করেছেন তা বাস্তবানে আমাদের সকলে মিলে মিশে একযোগে কাজ করতে হবে। তাহলে আমাদের দেশ অর্থনেতিক সমৃদ্ধিশালী দেশে পরিনত হবে।

আলোচনা শেষে জেলার বিভিন্ন উপজেলার প্রতিবন্ধী ব্যাক্তিদের কার্ড এবং ক্যান্সার, কিডনী ও লিভার সিরোসিসে আক্রান্ত ৩জন রোগীদেরকে ৫০হাজার টাকা করে, ১০জনকে ২০হাজার টাকা করে ক্ষুদ্র ঋণ এর চেক এবং দুঃস্থদের শীতবস্ত্র প্রদান করেন অতিথিরা। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় শিল্পীরা অংশ গ্রহন করে।