সাম্প্রদায়িক সম্প্রীতি উন্নয়নে নানিয়ারচর থানার সমাবেশ ও র‍্যালী

343

॥ মাহাদি বিন সুলতান ॥

সাম্প্রদায়িক সম্প্রীতি উন্নয়নের লক্ষ্যে সমাবেশ ও র‌্যালীর আয়োজন করেছে রাঙামাটির ২নং নানিয়ারচর ইউনিয়ন বিট পুলিশ। বৃহস্পতিবার বিকালে ওসি মোঃ সাব্বির রহমানের সার্বিক তত্ত্বাবধানে নানিয়ারচর থানা থেকে একটি সম্প্রীতি র‌্যালী বের হয়ে মডেল মসজিদ ও উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিএনজি স্টেশনে এসে সমাবেশে মিলিত হয়।

সম্প্রীতি এসআই মাহবুব এর সঞ্চালনায় এসময় নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম, নানিয়ারচর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান, শ্রী শ্রী জগন্নাথ মন্দির পুরোহিত সুমন চক্রবর্তী, কিনাপতি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ বুদ্ধ আলো ভিক্ষু সহ মুসলিম, সনাতন এবং বৌদ্ধ ধর্মীয় গুরু, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা বলেন, পূজা মন্ডপে যে বা যাহারা পবিত্র কোরআন রেখেছে তারা কোন ধর্মের অনুসারী হতে পারেনা। তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে এই ঘৃণ্য কাজটি করেছেন।

তারা আরো বলেন, সকল সম্প্রদায়ের অংশগ্রহণে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের ৫০বছর পরে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লক্ষে কেউ এই জঘন্য কাজ করছে। আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টানসহ সকল ধর্মাবলম্বীরা ঐক্যবদ্ধ থেকে এসব বিশৃঙ্খলা রোধ করতে হবে। এসময় বক্তারা সুষ্ঠ তদন্ত পূর্বক এহেন ঘৃণিত কাজে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির আওতায় আনার জোর দাবি জানান।