নানা কর্মসূচিতে কাউখালী উপজেলায় বিজয় দিবস উদযাপন

351

॥ কাউখালী প্রতিনিধি ॥

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ঘিরে কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দিনব্যাপি উপজেলা প্রশাসন মাঠে বিভিন্ন কর্মসুচি পালিত হয়। তোপধ্বনির মধ্য দিয়ে দিনের কার্য্যক্রম শুরু করা হয় এরপর উপজেলা পরিষদ পরে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ পুলিশ কাউখালী থানা,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পর্যায়ক্রমে রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ ও এর সহযোগি অংগ সংঘঠন, বাংলাদেশ জাতিয়তাবাদি দল (বিএনপি) ও তার সহযোগি অংগ সংঘঠন, কাউখালী উপজেলা প্রেস ক্লাব, জাতীয় পার্টি কাউখালী উপজেলা শাখা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান বিভিন্ন সামাজিক/ সামাজিক সাংস্কৃতিক সংঘঠন এবং বিভিন্ন মাদ্রাসার পক্ষ হতে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পমাল্য দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা প্রশাসন মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অভিভাধন গ্রহন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সামশুদোহা চৌধুরী। এসময় তার সাথে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সুলতানা ও কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ উল্্যা পিপিএম। পরে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র,ছাত্রীদের পরিবেশনায় মনোমুºকর ডিসপ্লে প্রদর্শন করা হয় এবং খেলাধুলা অনুষ্ঠিত হয়। সেই সাথে উপজেলা প্রশাসন মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলে কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সামশু দোহা চৌধুরী। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ উপজেলা শাখার সাধারন সম্পাদক মো. এরশাদ সরকার,থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ উল্যা পিপিএম, উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান নিংবাইউ মারমা, ভাইস-চেয়ারম্যান অংপ্রু মারমা, উপজেলা প্রাণী সম্পদ অফিসার সুজন কানুনগো, বীর মুক্তিযোদ্ধা মো. বাহার মিয়া প্রমূখ।

আলোচনাত্তর সভায় উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের ও তাদের পরিবারের সদস্য সদস্যাদের উপজেলা পরিষদ হতে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং আলোচনা সভা শেষে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাদের ও তাদের পরিবারের সদস্য সদস্যাদের উপজেলা পরিষদ হতে গিফট সামগ্রী প্রদান করা হয়। পরে বিকাল ৩টায় সরকার ঘোষিত ৫০ বছর ফুর্তি উপলক্ষে শপথ বাক্য পাঠ অনুষ্ঠান উপজেলা প্রশাসন মাঠে অনুষ্ঠিত হয়। শপথ বাক্য পাঠ অনুষ্টানে উপজেলা পরিষদ উপজেলা প্রশাসন সহ উপজেলার বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের কয়েকশত ছাত্র,ছাত্রী সরকারী কর্মকর্তা.কর্মচারী, রাজনৈতিক দলের নেতা কর্মীদের এবং বিভিন্ন শ্রেণী পেশার সচেতন জণ সাধারনের অংশগ্রহনে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে এক সাথে শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ পুর্বে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের হাতে প্রধান অতিথি কর্তৃক পুরুস্কার তুলে দেওয়া হয়। পরে সন্ধ্যায় উপজেলা মাঠে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোমুºকর সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন করা হয়। অপরদিকে মহান বিজয় দিবস-২০২১ খ্রি. উপলক্ষে পুর্বের দিন উপজেলা পরিষদের বিভিন্ন অফিস আদালত এবং ¯া’পনা বিভিন্ন আলোক বাতিতে সাজানো হয়।