অগ্নিকান্ড প্রতিরোধে নানিয়ারচর উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা

331

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥
নানিয়ারচর উপজেলা প্রশাসনের উদ্যোগে নানিয়ারচর বাজার পরিচালনা কমিটির সাথে অগ্নিকান্ড প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় নানিয়ারচর উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক দূরত্ব বজায় রেখে উক্ত মতবিনিময় সভা সম্পন্ন হয়।

এতে নানিয়ারচরের উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নি, নানিয়ারচর থানার ওসি মো. সাব্বির হোসেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, নানিয়ারচর বাজার পরিচালনা কমিটির সভাপতি প্রিয়তোষ দত্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সানাউল্লাহ সহ বাজার পরিচালনা কমিটির উপদেষ্টা ও সমিতির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বাজারের ব্যাবসায়ী নেতারা অগ্নিকান্ড প্রতিরোধ সম্পর্কে নিজ নিজ মতামত তুলে ধরেন। তারা বলেন অগ্নিসংযোগ এর মূল হাতিয়ার হলো গ্যাস সিলিন্ডার। তাই বাজারে যে ৬/৭ জন গ্যাস সিলিন্ডার ব্যাবসায়ী আছেন তাদের গ্যাস সিলিন্ডার রাখার জন্য একটি নির্দিষ্ট স্থান নির্ধারণ করা হলে অগ্নিকান্ড প্রতিরোধ করা অনেকটা সুবিধাজনক হয়ে উঠবে। তারা চা দোকানে আধুনিক চুলার ব্যাবহার বাড়ানোর ব্যাপারেও মতামত দেন।

দিকনির্দেশনা মূলক বক্তব্য উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নি বলেন, গ্যাস সিলিন্ডারের মেয়াদ আছে নাকি নেই তা আপনারা ব্যবসায়ীদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে। তাছাড়া আপনাদের দোকানের পাশাপাশি বাসা বাড়ির ইলেক্ট্রিক তার সমূহ পরিবর্তন প্রয়োজন আছে কি তাও লক্ষ্য রাখতে হবে।

এবিষয়ে চেয়ারম্যান প্রগতি চাকমা বলেন, দোকানের সামনে সব সময় বালি ও পানির ব্যাবস্থা করে রাখতে হবে ও সবসময় সচেতন থাকতে হবে। পরিশেষে সকলের সমন্বয়য়ে নানিয়ারচরে অগ্নিপ্রতিরোধ করার লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট  আহব্বায়ক কমিটি গঠন করা হয়।

আহব্বায়ক কমিটিতে যারা রয়েছেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান হাওলাদার, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রিয়তোষ দত্ত, সমিতির পক্ষে বিপুল দত্ত, মো. সানাউল্লাহ ও নারায়ন সাহা।