অবৈধ দখলদারমুক্ত পর্যটন শহর গড়ে তুলতে হবেঃ বৃষকেত চাকমা

591

p-4

স্টাফ রিপোর্টার >> কাপ্তাই হ্রদের পাড় অবৈধ দখলবাজদের কাছে দখল হওয়ায় কারণে পর্যটনখ্যাত রাঙামাটি জেলা একদিকে যেমন দিন দিন তার সৌন্দর্য্য হারাচ্ছে তেমনি পানিও দূষণ হচ্ছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। অবৈধ দখলবাজমুক্ত পর্যটন খ্যাত রাঙ্গামাটি গড়ে তোলার লক্ষ্যে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অবস্থান এবং মদ্য পান ও মাদক বিক্রী নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান রাখেন তিনি।। মঙ্গলবার (২৫অক্টোবর) সকালে রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু  এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ জেলার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং অন্যান্য মৌলিক সেবা প্রদান নিশ্চিতকরণে সকলকে একযোগে কাজ করে যেতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ জেলা তথা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাকে অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, রাঙ্গামাটি পুলিশ বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পালসহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানি অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করে প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী বলেন, উন্নয়ন সমন্বয় সভায় প্রতিটি প্রতিষ্ঠানের সকল কার্যক্রম কিভাবে চলছে, কতটুকু বাস্তবায়ন হয়েছে এবং বর্তমানে কি অবস্থায় রয়েছে আগামীতে কি প্রকল্প গ্রহণ করা হবে সে বিষয়ে অবগত করলে জেলার সার্বিক উন্নয়নে গতিশীলতা বাড়বে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার বলেন, সকলের সহযোগিতায় হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপুজা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। রাজ বনবিহারে আগামী ১০-১১নভেম্বর কঠিন চিবর দানোৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ প্রশাসন থেকে পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, জেলার আইন শৃংখলা স্বাভাবিক রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন ধরনের উদ্ভুত পরিস্থিতি ও আইন শৃংখলার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।