আইসিসিবিতে চার দিনব্যাপী সেমস্ গ্লোবালের আন্তর্জাতিক খাদ্যপণ্য প্রদর্শণী

360


স্টাফ রিপোর্ট- ১৮ এপ্রিল ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  বাংলাদেশের খাদ্যশিল্প খাতকে সমৃদ্ধ করতে বিশ্বের বিভিন্ন দেশের অংশগ্রহণে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী।
আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস্ গ্লোবালের আয়োজনে ‘দ্বিতীয় ফুড অ্যান্ড অ্যাগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭’, ‘দ্বিতীয় অ্যাগ্রোক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৭’ এবং ‘দ্বিতীয় ইন্টারন্যাশনাল পোলট্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো-২০১৭’ শীর্ষক প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ২৬-২৯ এপ্রিল।
মঙ্গলবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সেমস্ গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশসহ স্পেন, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, থাইল্যান্ড, চীন, তুরস্ক, ভারতের কৃষিজাত উপকরণ উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা ১২০টি প্রতিষ্ঠান ১৬০টি স্টল নিয়ে প্রদর্শনীতে অংশ নেবে।
খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোলট্রি পণ্য, কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরনের যন্ত্রপাতি প্রদর্শন ও বিপণনের সুবিধা থাকবে প্রদর্শনীতে।
প্রদর্শনীর মাধ্যমে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। উৎপাদক ও ভোক্তার সরাসরি অংশগ্রহণে প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে।
প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী।
এ উপলক্ষে সেমস্ গ্লোবাল এবং বিসেফ ফাউন্ডেশন দেশের খাদ্য নিরাপত্তা নিয়ে ‘ফুডকন বাংলাদেশ-২০১৭’ এবং ‘টাইম টু অ্যাক্ট সেইফ ফুড ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সেমস্ গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীল কামরুল, হেড অব মার্কেটিং নঈম শরীফ।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান